shono
Advertisement

সন্দেশখালি কাণ্ডের প্রতিবাদে ধরনা, শর্তসাপেক্ষে অনুমতি হাই কোর্টের

কী কী শর্ত?
Posted: 04:02 PM Feb 27, 2024Updated: 06:37 PM Feb 27, 2024

গোবিন্দ রায়: সন্দেশখালি কাণ্ডের প্রতিবাদে গান্ধীমূর্তি সংলগ্ন ময়দান এলাকায় বিজেপির ধরনায় অনুমতি দিল কলকাতা হাই কোর্ট (Calcutta High Court)। তবে অনুমতি মিলেছে শর্তসাপেক্ষে। দুদিনের ধরনার জন্য গেরুয়া শিবিরকে মানতে হবে আদালতের তিন শর্ত। 

Advertisement

সন্দেশখালির ঘটনার প্রতিবাদের ধরনায় বসতে চায় বঙ্গ বিজেপি। ২৬-২৮ ফেব্রুয়ারি পর্যন্ত মেয়ো রোডে গান্ধীমূর্তির পাদদেশে ধরনার পরিকল্পনা। শনিবারই ধরনা কর্মসূচিতে আপত্তি জানায় পুলিশ।  ধরনায় বসার অনুমতি চেয়ে  কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হন বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। মঙ্গলবার হাই কোর্টের বিচারপতি কৌশিক চন্দের এজলাসে মামলাটি ওঠে। শুনানি চলাকালীন বিচারপতি পর্যবেক্ষণ, “শান্তিপূর্ণ অবস্থান এবং ধরনার অধিকার সকলের আছে। গ্রহণযোগ্য বিধিনিষেধ আরোপ করা যেতে পারে।” এই যুক্তিতেই বিজেপিকে দুদিনের ধরনার অনুমতি দিল আদালত। 

[আরও পড়ুন: প্রয়াত দেশের প্রবীণতম সাংসদ, ভুগছিলেন বয়সজনিত অসুখে

মাইক-লাউড স্পিকার থাকবে না ধরনা কর্মসূচি। ১৫০ জনের বেশি নেতা-কর্মী-সমর্থকের জমায়েত করা যাবে না। সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ধরনা চলতে পারে। আগামী ২৮ এবং ২৯ ফেব্রুয়ারি ধরনার অনুমতি দিয়েছে আদালত। আইন-শৃঙ্খলা পরিস্থিতির যেন অবনতি না হয় সেটা খেয়াল রাখতে হবে বিজেপিকে, নির্দেশ আদালতের। বিচারপতির মন্তব্য, “বিক্ষোভ প্রদর্শন কখনও শান্তিনিকেতনের ভাষায় হতে পারে না।”

[আরও পড়ুন: মধ্যবিত্তের পাশে থাকার বার্তা, ন্যূনতম সরকারি হস্তক্ষেপের দাবি মোদির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement