shono
Advertisement

আর CBI নয়, আবার ডেটা রুমের নিয়ন্ত্রণ ফিরে পেল স্কুল সার্ভিস কমিশন

ডেটা রুমের বাইরে থেকে সিআরপিএফ প্রত্যাহারের নির্দেশ হাই কোর্টের।
Posted: 07:32 PM Sep 09, 2022Updated: 07:32 PM Sep 09, 2022

রাহুল রায়: ডেটা রুমের নিয়ন্ত্রণ ফিরে পেল স্কুল সার্ভিস কমিশন। ডেটা রুমের বাইরে থেকে সিআরপিএফ প্রত্যাহার করার নির্দেশ দিলেন কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। শুক্রবার শেষ হওয়ার আগেই হস্তান্তর প্রক্রিয়া শেষ করার কথা বলেছেন তিনি।

Advertisement

গত ১৮ মে নিয়োগ দুর্নীতি মামলায় কলকাতা হাই কোর্টে নির্দেশে সার্ভার ও ডেটা রুমের নিয়ন্ত্রণ নিজেদের হাতে তুলে নেয় সিবিআই। তারপর থেকেই সার্ভার ও ডেটা রুমের নিরাপত্তার দায়িত্ব নেয় সিআরপিএফ। তবে সার্ভার ও ডেটা রুম স্কুল সার্ভিস কমিশনের নিয়ন্ত্রণাধীন না থাকায় থমকে যায় শিক্ষক-শিক্ষিকা নিয়োগ।

[আরও পড়ুন: বড় স্বস্তি অনুব্রত মণ্ডলের, গরু পাচার মামলার মাঝেই বিস্ফোরণ মামলায় বেকসুর খালাস]

সব দিক বিবেচনা করে তাই শুক্রবার সিবিআইয়ের হাত থেকে ডেটা রুম স্কুল সার্ভিস কমিশনকে হস্তান্তরের নির্দেশ দিল কলকাতা হাই কোর্ট। ডেটা রুমের বাইরে থেকে সিআরপিএফ প্রত্যাহার করার কথা বলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। স্বাভাবিকভাবেই এদিন থেকে স্কুল সার্ভিস কমিশনের নিয়ন্ত্রণে থাকবে ডেটা রুম। সমস্ত নিয়ম মেনে এসএসসির চেয়ারম্যানকে ডেটা রুম এসএসসির হাতে তুলে দেবে সিবিআই।

উল্লেখ্য, সম্প্রতি এসএসসি নিয়োগ দুর্নীতিতে একের পর এক চাঞ্চল্যকর নির্দেশ দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। হাই কোর্টের নির্দেশে সিবিআই তদন্তভার নেওয়ার পর রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী এবং তাঁর ‘ঘনিষ্ঠ’ অর্পিতা মুখোপাধ্যায়কে গ্রেপ্তার করা হয়। নিয়োগে ‘বেনিয়মে’র জেরে চাকরি হারিয়েছেন রাজ্যের প্রাক্তন শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতা। দুই কিস্তিতে প্রাপ্ত বেতনও ফেরত দিতে হয়েছে তাঁকে। অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের মতো বিচারপতির জন্য সুবিচার পাচ্ছেন বলেই মনে করছেন চাকরিপ্রার্থীরা।

[আরও পড়ুন: প্রেমিকাকে নিয়ে পালিয়েছে বিবাহিত দাদা! রাগে ভাইপোকে অপহরণ করে ‘খুন’ যুবকের, উত্তপ্ত মন্তেশ্বর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement