shono
Advertisement

নদী ভাঙনের জেরে তলিয়ে যেতে পারে স্কুল! স্বতঃপ্রণোদিত মামলা দায়ের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের

আগামিকাল দুপুরে জেলা প্রাথমিক শিক্ষা দপ্তরের চেয়ারম্যানকে তলব হাই কোর্টের।
Posted: 04:19 PM Jul 19, 2022Updated: 04:39 PM Jul 19, 2022

গোবিন্দ রায়: নদী ভাঙনের জেরে যে কোনও মুহূর্তে তলিয়ে যেতে পারে হুগলির একটি প্রাথমিক স্কুল। কী হবে পড়ুয়াদের ভবিষ্যৎ? তাই স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Abhijit Gangopadhyay)।

Advertisement

জানা গিয়েছে, হুগলির ওই স্কুলটির নাম জিরাট খয়রামারি স্কুল। মোট প্রায় পঞ্চাশ পড়ুয়া রয়েছে ওই স্কুলে। হুগলি নদীর ভাঙনের জেরে যে কোনও মুহূর্তে নদীগর্ভে তলিয়ে যেতে পারে বিদ্যালয়টি। অভিভাবক ও স্থানীয়বাসিন্দাদের দাবি, তাঁরা এবিষয়ে জেলা প্রশাসনকে জানালেও কোনও লাভ হয়নি। এবার ওই ঘটনায় স্বতঃপ্রণোদিত মামলা করলেন হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এ বিষয়ে হুগলি জেলা প্রাথমিক শিক্ষা দপ্তরের চেয়ারম্যান ও জিরাট গ্রাম পঞ্চায়েতের সদস্যদের আগামিকাল দুপুরে আদালতে হাজিরার নির্দেশ দিয়েছেন বিচারপতি।

[আরও পড়ুন: ২১ জুলাইতেই কেন সভা? উলুবেড়িয়ার কর্মসূচির অনুমতি চেয়ে আদালতের তোপের মুখে বিজেপি]

স্থানীয়দের কথায়, ভাঙনের জেরে স্কুলটির যা পরিস্থিতি তাতে ভবনটি যে কোনও মুহূর্তে তলিয়ে যেতে পারে নদীগর্ভে। ফলে ছাত্রীদের ভবিষ্যৎ অনিশ্চয়তার মুখে। স্বাভাবিকভাবেই আতঙ্কে পরিবারের সদস্যরা। ফলে অধিকাংশ ছাত্র-ছাত্রীকে স্কুলে যেতে দেওয়া হচ্ছে না। কমছে পড়ুয়ার সংখ্যা। এদিকে স্কুল বা জেলা প্রশাসনের তরফেও দীর্ঘদিন ধরে কোনও পদক্ষেপ করা হয়নি বলেই অভিযোগ। এই পরিস্থিতিতে হাই কোর্টের পদক্ষেপে সমস্যার সমাধান মিলতে পারে বলে মনে করা যেতে পারে।

[আরও পড়ুন: ‘১৯৯০-এ সিপিএমের আপত্তি সত্ত্বেও মমতাজিকে দেখতে আসি’, TMC নেতাদের কাছে মুখ্যমন্ত্রীর প্রশংসা ধনকড়ের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement