shono
Advertisement

ভারতীয় সেনায় পাক নাগরিক নিয়োগ: হাই কোর্টের নির্দেশে FIR দায়ের সিবিআইয়ের

তিনজনের বিরুদ্ধে দায়ের হয়েছে এফআইআর।
Posted: 10:32 AM Aug 10, 2023Updated: 10:33 AM Aug 10, 2023

অর্ণব আইচ: ভারতীয় সেনায় (Indian Army) পাক নাগরিক নিয়োগের অভিযোগ মামলায় হাই কোর্টের নির্দেশে এফআইআর দায়ের করল সিবিআই (CBI)। তিনজনের বিরুদ্ধে দায়ের হয়েছে এফআইআর। অভিযুক্তরা অপরাধমূলক ষড়যন্ত্র, প্রতারণা, নথি জাল, সরকারি আধিকারিকদের নিয়মভঙ্গের মতো একাধিক অপরাধে যুক্ত বলে অভিযোগপত্রে উল্লেখ করেছে তদন্তকারী সংস্থা।

Advertisement

উত্তর ২৪ পরগনার কামারহাটি, জগদ্দল, খড়দহ ও টিটাগড় এলাকায় গোটা বিষয়টির জাল ছড়িয়ে রয়েছে বলে দাবি সিবিআইয়ের। এফআইআরে নাম রয়েছে মহেশকুমার চৌধুরী ও রাজু গুপ্ত। তবে তাদের সহায়তা করায় অজ্ঞাত পরিচয় ব্যক্তি এবং অজ্ঞাত পরিচয় সরকারি আধিকারিকের বিরুদ্ধেও এফআইআর দায়ের করা হয়েছে। হাই কোর্টের নির্দেশে শুরু হল তদন্ত।

[আরও পড়ুন: যাদবপুর বিশ্ববিদ্যালয়ের হস্টেলের তিনতলা থেকে পড়ে ছাত্রের মৃত্যু, তদন্তে অ্যান্টি র‌্যাগিং স্কোয়াড]

বারাকপুরের ক্যাম্পে ভারতীয় সেনাবাহিনীতে কাজ করছেন দুই পাকিস্তানি নাগরিক-এই অভিযোগ তুলে মামলা দায়ের হয় কলকাতা হাই কোর্টে। বিচারপতি রাজাশেখর মান্থার নির্দেশে সিআইডি ও সিবিআই ঘটনার তদন্ত শুরু করে। দু’দিনের মাথায় তদন্তের প্রাথমিক রিপোর্ট পেশ করে সিবিআই। সেখানেই বলা হয়েছে, পাক নাগরিকদের হাতে ভুয়ো ওবিসি সার্টিফিকেট তুলে দিয়েছেন এসডিও। এছাড়াও পাক নাগরিকদের হাতে পৌঁছেছে ভুয়ো ডমিসাইল সার্টিফিকেট। আপাতত উত্তর  পরগনায় এই ভুয়ো নথির প্রমাণ মিলেছে। তদন্তকারীদের মতে, সর্বভারতীয় ক্ষেত্রে এমনকি আন্তর্জাতিক ক্ষেত্রে এই অভিযোগের গুরুতর ভূমিকা আছে। এরপরই হাই কোর্ট এফআইআর নির্দেশের অনুমতি দেওয়া হয়েছিল। এবার সেই এফআইআর দায়ের করল সিবিআই। 

[আরও পড়ুন: লোকসভার কৌশল সাজাতে রাজ্যে একাধিক কর্মসূচি নাড্ডার, পুজো দেবেন দক্ষিণেশ্বরেও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement