Advertisement

‘নির্লজ্জের মতো রাজ্যের কাজে হস্তক্ষেপ করছে কেন্দ্র’, IPS বদলি নিয়ে ফের তোপ মুখ্যমন্ত্রীর

04:53 PM Dec 20, 2020 |
Advertisement
Advertisement

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: IPS বদলি প্রসঙ্গে ফের টুইটে কেন্দ্রকে আক্রমণ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। উগরে দিলেন একরাশ ক্ষোভ। রবিবার টুইটে কেন্দ্রকে রীতিমতো ‘নির্লজ্জ’ বলে কটাক্ষ করেন তিনি। পাশে থাকার জন্য ধন্যবাদ জানান বিরোধী দলগুলিকে।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

রাজ্য সফর চলাকালীন জে পি নাড্ডার কনভয়ে হামলাতেই এই ঘটনার সূত্রপাত। গাফিলতির অভিযোগ ওঠে রাজ্য পুলিশের বিরুদ্ধে। ওই ঘটনার পরপরই রাজ্যের তিন আইপিএস অফিসার – রাজীব মিশ্র, প্রবীণ ত্রিপাঠি, ভোলানাথ পাণ্ডেকে বদলির নির্দেশ দেয় দিল্লি। তবে তাঁদের দায়িত্ব থেকে অব্যহতি দিতে নারাজ নবান্ন। দু’বার কেন্দ্রের চিঠির উত্তর রাজ্য স্পষ্ট করে দেয় নিজের অবস্থান। সেই সময় মুখ্যমন্ত্রী অভিযোগ তোলেন, কেন্দ্রের এই পদক্ষেপ আইপিএস ক্যাডার রুল – ১৯৫৭’এর পরিপন্থী। সেই সময় IPS ইস্যুতে মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশে দাঁড়ায় বেশ কয়েকটি বিরোধী দল।

[আরও পড়ুন: একুশের আগে সংগঠনে জোর, কর্মীদের নতুন বছরের ‘হোম টাস্ক’ বেঁধে দিলেন শাহ]

বদলি নিয়ে দ্বন্দ্ব এখনও অব্যাহত। এই পরিস্থিতিতে রবিবার কেন্দ্রকে বিঁধে একটি টুইট করেন মুখ্যমন্ত্রী। বলেন, “কেন্দ্র নির্লজ্জের মতো পুলিশ অফিসারদের বদলি করে রাজ্য সরকারের কাজে হস্তক্ষেপ করছে।” এদিনের টুইটে বাংলার মানুষের পাশে থাকার জন্য ডিএমকে নেতা এম কে স্ট্যালিন, রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট ও দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল-সহ বেশ কয়েকজনকে ধন্যবাদজ্ঞাপনও করেন মমতা বন্দ্যোপাধ্যায়।

 

[আরও পড়ুন: পানশালার গায়িকা হলেও চুরিতে সিদ্ধহস্ত, বেঙ্গালুরু থেকে গ্রেপ্তার কলকাতার অর্চনা]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next