shono
Advertisement

পাঁচবার হাজিরা এড়ানোর পর অবশেষে আদালতে উপস্থিত ছত্রধর মাহাতো

প্রবীর মাহাতো খুনের ঘটনার মামলায় এদিন ছত্রধরকে হাজিরের নির্দেশ দিয়েছিল বিশেষ আদালত।
Posted: 11:02 PM Dec 18, 2020Updated: 11:06 PM Dec 18, 2020

শুভঙ্কর বসু: অবশেষে আদালতে হাজিরা দিলেন ছত্রধর মাহাতো (Chhatradhar Mahato )। এর আগে পাঁচবার হাজিরা দেওয়ার কথা থাকলেও অসুস্থতা, যাতায়াতের সমস্যা সহ একাধিক কারণ দেখিয়ে তিনি হাজিরা এড়িয়েছেন। শুক্রবার নগর দায়রা আদালতের এনআইএ বিশেষ কোর্টে তিনি হাজিরা দেন।

Advertisement

লালগড়ে সিপিএম নেতা প্রবীর মাহাতো খুনের ঘটনায় এক দশক পর তদন্তভার গ্রহণ করেছে এনআইএ (NIA)। সেই মামলায় এদিন ছত্রধর মাহাতোকে হাজিরের নির্দেশ দিয়েছিল বিশেষ আদালত। এছাড়াও ঝাড়গ্রামের বাঁশতলা স্টেশনে রাজধানী এক্সপ্রেস আটকের ঘটনারও তদন্তভার গ্রহণ করেছে এনআইএ।

[আরও পড়ুন: বিজেপির চক্ষুশূল! দল ত্যাগের পরের দিনই নাটকীয়ভাবে তৃণমূলে ফেরার আবেদন জিতেন্দ্রর]

২০০৯ সালের ২৭ অক্টোবর ছত্রধর মাহাতোর নিঃশর্ত মুক্তির দাবিতে ঝাড়গ্রামের বাঁশতলায় স্টেশনে ভুবনেশ্বর রাজধানী এক্সপ্রেস আটকে দেয় জনসাধারণের কমিটি। প্রায় ছয় ঘণ্টা আটক থাকার পর রাজধানী এক্সপ্রেস (Rajdhani Express) ছাড়া হয়। ওই ঘটনায় প্রথমে মামলা দায়ের করে ঝাড়গ্রাম জিআরপি। এরপর চলতি বছরের এপ্রিলে মামলাটি গ্রহণ করে এনআইএ।প্রাথমিকভাবে ভারতীয় রেল লাইনের ১৫০ ও ১৫১ নম্বর ধারায় মামলাটি দায়ের হয়েছিল। পরবর্তীতে এই মামলায় ইউএপিএ-র ১৬,১৮,১৯ও ২০ ধারা যুক্ত করে এনআইএ। এই মামলায় অবশ্য ছত্রধর অভিযুক্ত নন।

এদিকে এর আগে এনআইএ বিশেষ আদালতের বিচারক ছত্রধরের গ্রেপ্তারির উপর নিষেধাজ্ঞা জারি করেছিলেন। সেই নির্দেশ চ্যালেঞ্জ করে কলকাতা হাই কোর্টের (Calcutta High Court) দ্বারস্থ হয়েছে এনআইএ। শীঘ্রই সেই মামলাটির শুনানির সম্ভাবনা।

[আরও পড়ুন: পিঠে গভীর ক্ষত, ৩০ মিনিটের অস্ত্রোপচারে সুস্থ সাড়ে তিনফুটের বিষধর চন্দ্রবোড়া]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement