shono
Advertisement
Mamata Banerjee

কালবৈশাখীর তাণ্ডবে রাজ্যে মৃত ৯, নিহতদের পরিবারকে সাহায্যের আশ্বাস মুখ্যমন্ত্রীর

Published By: Amit Kumar DasPosted: 01:08 PM May 07, 2024Updated: 02:32 PM May 07, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গ্রীষ্মের প্রবল দাবদাহের পর সোম সন্ধ্যায় রাজ্যে নেমেছিল স্বস্তির বৃষ্টি। তবে সকলের জন্য সুখকর হয়নি সেই ঝড়-বৃষ্টি। কালবৈশাখীর প্রবল তাণ্ডব, বৃষ্টি ও বজ্রপাতের জেরে রাজ্যে মৃত্যু হয়েছে ৯ জনের। সেই ঘটনায় মৃতদের পরিবারের প্রতি শোক প্রকাশ করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। দিলেন সব রকম সাহায্যের আশ্বাস।

Advertisement

ব্যাপক ঝড় বৃষ্টি ও বজ্রপাতের জেরে গতকাল একাধিক মৃত্যুর খবর পাওয়া গিয়েছে গোটা রাজ্যজুড়ে। মঙ্গলবার সকালে সেই ঘটনায় মৃতদের পরিবারের উদ্দেশে শোক প্রকাশ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এক্স হ্যান্ডেলে তিনি লেখেন, 'গতরাতে ঝড়-বৃষ্টি ও বজ্রপাতের জেরে ৯ জনের মৃত্যুর ঘটনায় আমি দুঃখিত। বজ্রপাতের জেরে পূর্ব বর্ধমানে ৫ জন মারা গিয়েছেন। পশ্চিম মেদিনীপুর ও পুরুলিয়ায় বজ্রপাত প্রাণ কাড়ে ২ জনের। নদিয়ায় দেওয়াল ভেঙে মৃত্যু হয় ২ জনের। পাশাপাশি গাছ ভেঙে পড়ে দক্ষিণ ২৪ পরগনায় মৃত্যু হয় একজনের। আমাদের জেলা প্রশাসন সব জায়গায় সারা রাত ধরে দুর্যোগ মোকাবিলায় কাজ করেছেন। গাইড লাইন মেনে প্রশাসনের তরফে ত্রাণ ও সমস্ত রকম সাহায্যের ব্যবস্থা করা হবে।' পাশাপাশি তিনি লেখেন, 'দুর্যোগের জেরে যে ১২ টি পরিবার তাঁদের পরিজনকে হারিয়েছেন, সেই স্বজনহারা পরিবারের প্রতি আমার সমবেদনা।'

[আরও পড়ুন: বিশ্ববিদ্যালয়ের ছাদে জলের ট্যাঙ্ক থেকে উদ্ধার মহিলার দেহ! যোগীরাজ্যে চাঞ্চল্য]

এদিকে আবহাওয়া দপ্তরের তরফে জানানো হয়েছে, মঙ্গলবারও রাজ্যের ১১ জেলায় প্রবল ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পূর্বাভাষ অনুযায়ী, কলকাতা-সহ হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বাঁকুড়া এবং ঝাড়গ্রামে ঝড়বৃষ্টির সম্ভাবনা। ৫০-৬০ কিলোমিটার গতিবেগে দমকা ঝোড়ো হাওয়া বইতে পারে। ভারী বৃষ্টি হতে পারে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুরে। বুধবার থেকে শুক্রবার পর্যন্ত দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা। সঙ্গে ৪০-৬০ কিলোমিটার বেগে বইতে পারে দমকা ঝোড়ো হাওয়া। বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায় বৃষ্টি ও ঝড় বেশি হওয়ার সম্ভাবনা।

[আরও পড়ুন: মিম ঘিরে রাজনীতির ছায়াযুদ্ধ, নিজের ‘নাচে’র ভিডিও শেয়ার করে মমতাকে খোঁচা মোদির!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • কালবৈশাখীর প্রবল তাণ্ডব, বৃষ্টি ও বজ্রপাতের জেরে রাজ্যে মৃত্যু হয়েছে ৯ জনের।
  • দুর্যোগের জেরে রাজ্যে প্রাণহানীর ঘটনায় শোক প্রকাশ মুখ্যমন্ত্রীর।
  • নিয়ম মেনে মৃতের পরিবারকে সবরকম সাহায্যের আশ্বাস।
Advertisement