shono
Advertisement

‘চিরকুটে চাকরি পাওয়া চোর-ডাকাত’, DA আন্দোলনকারীদের তীব্র আক্রমণ মমতার

এদিন অভিষেকের সভার পর ডিএ আন্দোলনের মঞ্চে হামলার অভিযোগ ওঠে।
Posted: 07:31 PM Mar 29, 2023Updated: 08:45 PM Mar 29, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ডিএ আন্দোলনকারীরা আসলে প্রাপ্যর দাবি কিংবা ন্যায়ের দাবিতে আন্দোলন করছেন না। তাঁরা আসলে চোর-ডাকাত! বুধবার রেড রোডের ধরনামঞ্চ থেকে ডিএ আন্দোলনকারীদের উদ্দেশে এমনই কড়া আক্রমণ শানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। তাঁর অভিযোগ, চিরকুটে যাঁরা চাকরি পেয়েছে, তাঁরাই ডিএ-র (DA)জন্য দাবি করে বিক্ষোভ দেখাচ্ছেন। এদিনই শহিদ মিনারে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভার পর ডিএ আন্দোলনকারীদের তরফে হামলার অভিযোগে সাংবাদিক বৈঠক করা হয়। তাঁদের অভিযোগ, এক আন্দোলনকারীকে ব্যাপক মারধর করা হয়েছে। এর নেপথ্যে তৃণমূলের হাত রয়েছে। এরপরই তৃণমূল নেত্রীর এই আক্রমণ।

Advertisement

শহিদ মিনারে (Shahid Minar) একই জায়গায় ডিএ আন্দোলনের মঞ্চ এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভামঞ্চ কেন হল? তা নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন আন্দোলনকারীরা। তাঁদের বক্তব্য, আদালতে এনিয়ে আপত্তি জানানোর পরও কীভাবে অনুমতি দিলেন, তাতে বিস্মিত বোধ করেছেন তাঁরা। বুধবার বিকেলে সাংবাদিক বৈঠক করে সংগ্রামী যৌথ মঞ্চের আহ্বায়ক ভাস্কর ঘোষ বলেন, ”আমাদের এক আন্দোলনকারী সুলভ শৌচালয়ের দিকে যাওয়ার সময় তাঁকে ব্যাপক মারধর করা হয়েছে। তিনি এসএসকেএমে ভরতি। আমরা ময়দান থানায় অভিযোগ জানিয়ে আগামিকাল হাই কোর্টের দ্বারস্থ হব। কারণ, আমরা মনে করি, এটা আদালত অবমাননা।” এছাড়া এদিন চকলেট খেয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের ধরনাকে (Dharna) কটাক্ষ করেন তাঁরা।

[আরও পড়ুন: মুসলিম এলাকায় হামলা চালালে ছেড়ে কথা নয়! রামনবমীর আগে বিজেপিকে হুঁশিয়ারি মুখ্যমন্ত্রীর]

এসবের পর সন্ধেবেলা ধরনামঞ্চ থেকে তাঁদের নিশানা করলেন মুখ্যমন্ত্রী। মন্ত্রী শশী পাঁজার কাছ থেকে তালিকা চেয়ে নিয়ে তিনি বললেন, ”এই যে দিনের পর দিন যারা বসে আছে ডিএ-র দাবিতে, তারা সব চোর-ডাকাত। চিরকুটে চাকরি পেয়ে এখন ডিএ-র জন্য গিয়ে বসেছে। সব চোর-ডাকাতরা, তাদের কাছে এখন জ্ঞান শুনতে হবে আমায়? সবসময় এখানে-ওখানে গিয়ে এটা দেখাও, সেটা দেখাও বলছে।”

[আরও পড়ুন: প্রাথমিকে শিক্ষক নিয়োগ মামলা: ইডি-সিবিআই তদন্তে স্থগিতাদেশ দিল সুপ্রিম কোর্ট]

প্রসঙ্গত, বছর কয়েক আগে এক সভায় মুখ্যমন্ত্রীর কাছে ডিএ-র দাবি তোলায় নজিরবিহীন কটাক্ষের মুখে পড়তে হয়েছিল শিক্ষকদের একাংশকে। ‘ঘেউ ঘেউ’ বলে নিজের ‘অপারগতা’ প্রকাশ করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই থেকে শিক্ষকদের একটা বড় অংশের কাছে তাঁর ইমেজ বিশেষ ভাল নয়। কিন্তু এই মুহূর্তে ডিএ আন্দোলনে যাঁরা শামিল, তাঁদের যোগ্যতা নিয়েই এবার প্রশ্ন তুলে দিলেন মুখ্যমন্ত্রী।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement