shono
Advertisement

বাংলাকে ‘বঞ্চনা’কেন্দ্রের, প্রতিবাদে আগামী সপ্তাহে কলকাতায় ধরনা কর্মসূচি মুখ্যমন্ত্রীর

ওড়িশা উড়ে যাওয়ার আগে আন্দোলনের কথা জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়।
Posted: 01:40 PM Mar 21, 2023Updated: 03:23 PM Mar 21, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাংলাকে নানা ক্ষেত্রে বঞ্চনা করছে কেন্দ্র। অভিযোগে বারবারই সরব হয়েছে রাজ্যের শাসকদল তৃণমূল (TMC)।  এবার সেই বঞ্চনা নিয়ে বৃহত্তর আন্দোলনে নামছেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় (CM Mamata Banerjee)। এবার ধরনায় বসবেন। মঙ্গলবার ওড়িশা যাওয়ার পথে বিমানবন্দরে দাঁড়িয়ে নতুন করে আন্দোলনে এই ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। জানালেন, মুখ্যমন্ত্রী হিসেবে তিনি ধরনা দেবেন ২ দিন ধরে।  ২৯ ও  ৩০ মার্চ কলকাতায় আম্বেদকর মূর্তির পাদদেশ ধরনায় বসবেন বাংলার মুখ্যমন্ত্রী।

Advertisement

রাজনৈতিক মহলে ধরনা আর মমতা বন্দ্যোপাধ্যায় সমার্থক শব্দ। হাজার আন্দোলন, ধরনা, অনশনের রাস্তা ধরেই তিনি বিরোধী দলনেত্রী থেকে মুখ্যমন্ত্রী এবং এই মুহূর্তে জাতীয় রাজনীতির অন্যতম গুরুত্বপূর্ণ মুখ হয়ে ওঠা মমতা বন্দ্যোপাধ্যায়ের জীবনের এই আদর্শের কথা কে না জানে! আর গোটা রাজনৈতিক জীবন জুড়েই তাঁর অন্যতম বড় হাতিয়ার ধরনা কর্মসূচি। 

[আরও পড়ুন: ফের পিছিয়ে গেল ডিএ মামলার শুনানি, অপেক্ষা বাড়ছে সরকারি কর্মীদের]

এবার দিল্লির বিরুদ্ধেও তিনি ফের বিরোধী নেত্রীর ভূমিকায়। মঙ্গলবার ওড়িশা (Odissa) যাওয়ার আগে দমদম বিমানবন্দরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বললেন, ”কেন্দ্র এবারের বাজেটেও ১০০ দিনের টাকা কিছু দেয়নি, আবাস যোজনাতেও টাকা দেয়নি। অনেকবার আমি প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে টাকা দেওয়ার কথা বলেছি। বারবার চিঠি লিখেছি। কিন্তু এখনও কিছু পাইনি। উলটে বিজেপির কথায় বারবার প্রকল্প পরিদর্শনে প্রতিনিধি পাঠাচ্ছে। ইডি, সিবিআইয়ের প্রেসিডেন্টের ভূমিকায় যেন বিজেপি।” এরপরই তিনি ঘোষণা করেন, ”এই বঞ্চনার বিরুদ্ধে এবার আমি ধরনায় বসব, মুখ্যমন্ত্রী হিসেবেই বসব। আম্বেদকর মূর্তির পাদদেশে ২৯ তারিখ দুপুর থেকে বসব, কন্টিনিউ করব ৩০ তারিখ পর্যন্ত।” 

[আরও পড়ুন: সুহানা খানকে দীপিকা বলে ভুল! যুবকের কথা শুনে কী করলেন শাহরুখকন্যা?]

এ মাসের শেষে দিল্লিতে কর্মসূচি রয়েছে বাংলার মুখ্যমন্ত্রীর। তারই মধ্যে মুখ্যমন্ত্রী ২ দিনের ধরনা আন্দোলনে নামছেন। সবমিলিয়ে, কেন্দ্রের বিরোধিতায় একক শক্তিতে তৃণমূলের লড়াইয়ের জোরদার প্রস্তুতি ধারণা এখান থেকেই শুরু হচ্ছে বলে রাজনৈতিক মহলের একাংশের। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার