shono
Advertisement

বিমান বিভ্রাট, মুখ্যমন্ত্রীর বিদেশযাত্রা অন্তত দেড় ঘণ্টা বিলম্বিত

সকাল সাড়ে ১০টায় বিশেষ বিমান ছাড়ার কথা।
Posted: 08:22 AM Sep 12, 2023Updated: 08:56 AM Sep 12, 2023

বিধান নস্কর, দমদম: বিদেশ সফরের শুরুতেই বিপত্তি। বিলম্বিত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee)বিশেষ বিমান। সূত্রের খবর, অন্তত দেড় ঘণ্টা দেরিতে সফর শুরু হবে তাঁর এবং রাজ্য সরকারের প্রতিনিধি দলের। মঙ্গলবার সকাল সাড়ে ৮টা নাগাদ দুবাইগামী (Dubai) বিশেষ বিমান ছাড়ার কথা ছিল। কিন্তু তা অন্তত ২ ঘণ্টা দেরি হবে ছাড়তে। সাড়ে ১০টা নাগাদ বিমানটি ছাড়ার কথা। তবে কী কারণে বিমান বিলম্বিত, সে সম্পর্কে এখনও কিছু জানা যায়নি।

Advertisement

প্রায় ৫ বছর পর বিদেশ সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী। সঙ্গে প্রতিনিধিদল। রয়েছেন সাংবাদিকরাও। মুখ্যমন্ত্রীর এই  সফরে সঙ্গী ‘সংবাদ প্রতিদিন’। কনসাল্টিং এডিটর কুণাল ঘোষ (Kunal Ghosh) এবং অ্যাসোসিয়েট এডিটর কিংশুক প্রামাণিক মুখ্যমন্ত্রীর সঙ্গে স্পেন (Spain) ও দুবাই যাচ্ছেন। এদিন নির্ধারিত সময়মতোই তাঁরা বিমানবন্দরে পৌঁছে যান। এরপরই জানতে পারেন, এমিরেটস-এর বিশেষ বিমান অন্তত দেড় ঘণ্টা দেরিতে ছাড়বে। দমদম বিমানবন্দর (DumDum Airport) থেকে বিমান উড়ে যাবে দুবাই। সেখানে ১৮ ঘণ্টার বিশ্রাম। ‘কাজের মানুষ’ মুখ্যমন্ত্রীর এখানে বিশ্রাম ছাড়া কিছু করার নেই। 

[আরও পড়ুন: জি-২০ সম্মেলনের যৌথ ঘোষণাপত্র, বৈঠক শেষে প্রথমবার মুখ খুলল চিন]

কিন্তু কেন এই সূচি? সাংবাদিকদের ব্যাখ্যা, শেষ মুহূর্তে তাঁর স্পেন সফরের অনুমতি মিলেছে বিদেশমন্ত্রকের তরফে। সেই কারণে ‘কানেক্টিং ফ্লাইটে’র টিকিট পেতে অনেকটাই সমস্যা হয়েছে। ফলে দুবাই থেকে মাদ্রিদগামী বিমানটির জন্য সেখানে ১৮ ঘণ্টা অপেক্ষা করতে হচ্ছে। মুখ্যমন্ত্রীর এই বিদেশ সফর অনেকাংশে অত্যন্ত গুরুত্বপূর্ণ। ১২ দিন বিদেশ থাকাকালীন রোজই তিনি জরুরি বৈঠকে ব্যস্ত থাকবেন, প্রয়োজনে নবান্নও সামলাবেন। ফলে সবকিছু সময়মতো হওয়াই এক্ষেত্রে কাম্য ছিল। সূত্রের খবর, সকাল সাড়ে ১০টার মধ্য তাঁর বিমান ছাড়ার কথা। 

[আরও পড়ুন: এশিয়ান গেমসের জন্য প্রস্তুত হচ্ছে ভারত, টিম ইন্ডিয়ার কোচের ভূমিকায় লক্ষ্মণ-কানিতকর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement