shono
Advertisement
Cyclone Dana

রেলের পর বিমান, ঘূর্ণিঝড় 'ডানা'র আতঙ্কে কলকাতা বিমানবন্দরে কতক্ষণ বন্ধ থাকবে পরিষেবা?

Published By: Sayani SenPosted: 06:30 PM Oct 23, 2024Updated: 07:55 PM Oct 23, 2024

বিধান নস্কর, সল্টলেক: ঘূর্ণিঝড় 'ডানা'র প্রভাব এবার কলকাতা বিমানবন্দরেও। ঘূর্ণিঝড়ের ফলে যাতে কোনও বিপদ না হয়, সেই আশঙ্কায় আংশিক ব্যাহত পরিষেবা। বৃহস্পতিবার সন্ধে ৬টা থেকে শুক্রবার সকাল ৯টা পর্যন্ত বন্ধ থাকবে বিমান ওঠানামা। ঘূর্ণিঝড়ের কারণে আগাম সতর্কতা হিসেবে এই সিদ্ধান্ত নিল কলকাতা বিমানবন্দর কর্তৃপক্ষ।

Advertisement

বৃহস্পতিবার গভীর রাত থেকে শুক্রবার সকালের মধ্যে ঘূর্ণিঝড় ‘ডানা’(Cyclone Dana) পুরী ও সাগরদ্বীপের মাঝে আছড়ে পড়তে পারে। এই আশঙ্কায় পুরীগামী সব ট্রেন বাতিল করা হয়েছে। দক্ষিণ ভারতে যাতায়াতকারী প্রায় সব ট্রেনেই প্রভাব পড়তে পারে বলে আশঙ্কা। তার মধ্যে রয়েছে পুরীগামী বন্দে ভারতও। রেল সূত্রে খবর, হাওড়া, শালিমার, সাঁতরাগাছি থেকে ৮৫টি দূরপাল্লার ট্রেন বাতিল করা হয়েছে। ডাউনেও যে ট্রেনগুলি আসবে তার মধ্যে বাতিল ৯৩টি ট্রেন। সেখানেও একাধিক সুপারফাস্ট ট্রেন রয়েছে।

রেলের তরফে জানানো হয়েছে, ২৪ তারিখ অর্থাৎ বৃহস্পতিবার রাত ৮টা থেকে শিয়ালদহ ডিভিশনে কোনও লোকাল ট্রেন ছাড়বে না। ২৫ তারিখ সকাল দশটা পর্যন্ত ট্রেন বন্ধ থাকবে। রাত আটটার পর থেকে উপকূলবর্তী জেলার স্টেশন নামখানা, হাসনাবাদ এই সমস্ত স্টেশন থেকে কোনও লোকাল ছাড়বে না। রেলের তরফে জানানো হয়েছে, “ঝড়ের দাপট চলাকালীন ট্র্যাকে যাতে কোনও ট্রেন না থাকে, তার জন্য এই ব্যবস্থা। সাধারণ মানুষের সুরক্ষাই আমাদের প্রধান লক্ষ্য।” ঝড়ের দাপটে ট্রেন যাতে ‘রোল ডাউন’ না করতে পারে সেজন‌্য কারসেডে ট্রেনগুলির চাকায় পরানো হচ্ছে বেড়ি। চাকার তলায় দেওয়া হবে ‘গুটকা’।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ঘূর্ণিঝড় 'ডানা'র প্রভাব এবার কলকাতা বিমানবন্দরেও।
  • ঘূর্ণিঝড়ের ফলে যাতে কোনও বিপদ না হয়, সেই আশঙ্কায় আংশিক ব্যাহত পরিষেবা।
  • বৃহস্পতিবার সন্ধে ৬টা থেকে শুক্রবার সকাল ৯টা পর্যন্ত বন্ধ থাকবে বিমান ওঠানামা।
Advertisement