shono
Advertisement

রাজ্যের নতুন তথ্য কমিশনার প্রাক্তন DG বীরেন্দ্র, ‘নিয়োগের বৈঠক অবৈধ’, দাবি বিরোধী দলনেতার

এ বিষয়ে রাজ্যপালের দ্বারস্থ হবেন বলে জানিয়েছেন শুভেন্দু অধিকারী।
Posted: 02:04 PM Feb 15, 2023Updated: 02:04 PM Feb 15, 2023

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: বিরোধীদের উপস্থিতি ছাড়াই হল বৈঠক। তথ্য কমিশনার হিসেবে চূড়ান্ত হল প্রাক্তন ডিজি বীরেন্দ্র’র নাম। যদিও এই নিয়োগ অবৈধ বলেই দাবি রাজ্যের বিরোধী দলনেতার। এ বিষয়ে রাজ্যপালের দ্বারস্থ হবেন বলে জানিয়েছেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)।

Advertisement

চলতি বছর ১৫ জন তথ্য কমিশনার পদে আবেদন করেছেন। আবেদনকারীদের মধ্যে কেউ প্রাক্তন আমলা। তো কেউ পুলিশকর্তা। পনেরোজনের মধ্যে চারজন অবশ্য বয়সজনিত কারণে বাদ চলে গিয়েছিলেন আগেই। বাকি ১১ জনের মধ্যে থেকে একজনকে তথ্য কমিশনার হিসাবে বাছাই করার কথা ছিল। কাকে তথ্য কমিশনার হিসাবে চূড়ান্ত হবে, তা নিয়ে আজ অর্থাৎ বুধবার দুপুর ১টায় বিধানসভায় মুখ্যমন্ত্রীর ঘরে বৈঠক হয়। প্রোটোকল মেনে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী আমন্ত্রণ জানানো হয়েছিল। কিন্তু তিনি সেই বৈঠকে শামিল হননি।

[আরও পড়ুন: তৃণমূলে থাকাকালীন টাকার বিনিময়ে বিধায়ক কিনেছেন! দাবি শুভেন্দুর, পালটা দিল শাসকদল]

ফলে বিরোধী ছাড়াই এদিন বৈঠক হয়। সেখানেই কমিশনার হিসেবে চূড়ান্ত হয় ডিজি বীরেন্দ্রর নাম। অর্থাৎ নতুন তথ্য কমিশনার হচ্ছেন বীরেন্দ্র। এ প্রসঙ্গে শুভেন্দু বলেন, “বৈঠক অবৈধ, এর আগেও দু’বার বৈঠক করেছে। রাজ্যপাল স্বাক্ষর করেননি। আমি আশা করব, এবারও রাজ্যপাল তথ্য কমিশনার নিযোগে স্বাক্ষর করবেন না। এই নিযোগের ক্ষেত্রে সর্বভারতীয় স্তরে বিজ্ঞাপন দিতে হয়। এক্ষেত্রে তা হয়নি।”

[আরও পড়ুন: পঞ্চায়েত ভোটের আগে শুভেন্দুর গড়ে বিজেপিতে ভাঙন, কুণালের হাত ধরে তৃণমূলে প্রভাবশালী নেতা-সহ বহু]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement