shono
Advertisement

‘না খেলে বুঝবেন কী করে?’, ফের ‘গরুর দুধে সোনা’র তত্ত্ব আওড়ালেন Dilip Ghosh

ফের বিতর্কে রাজ্য বিজেপির সভাপতি।
Posted: 04:35 PM Aug 27, 2021Updated: 05:26 PM Aug 27, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গরুর দুধে সোনা থাকে তা দাবি করে বছর দুয়েক আগে বিতর্কে জড়িয়েছিলেন রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। শুক্রবার বুঝিয়ে দিলেন নিজের মন্তব্যে এখনও অনড় তিনি। এদিন সাংবাদিক বৈঠক থেকে ইঙ্গিতে ফের গরুর দুধে সোনার তত্ত্বকে সমর্থন করলেন বিজেপি নেতা। যার জেরে ফের কটাক্ষের শিকার হলেন তিনি। এক প্রাণী বিজ্ঞানীর দাবি, অবৈজ্ঞানিক কথা বলছেন দিলীপ ঘোষ।

Advertisement

শুক্রবার সাংবাদিক বৈঠক করেন দিলীপ ঘোষ। সেখানে ফের উঠে আসে গরুর দুধ প্রসঙ্গ। তখনই দিলীপ ঘোষ বলেন, “বাংলায় তো এখন আর গরু পালন হয় না।আসলে মানুষ এসবের গুরুত্ব বোঝে না তাই এই পরিস্থিতি।” রাজ্য বিজেপির সভাপতির কথায়, “যেটা আসলে দুধই নয়, সেই প্যাকেটের দুধ কিনে সবাই খাচ্ছে। আর গরুর দুধ কেউ খাচ্ছে না।”

[আরও পড়ুন: আম আদমি পার্টির পোস্টারে ছয়লাপ মেদিনীপুর, ‘পরিযায়ী পাখি’ কটাক্ষ Dilip Ghosh-এর]

এরপর তিনি নিজেই তুলে আনেন ‘দুধে সোনা’ প্রসঙ্গ। বলেন, “আমি বলেছিলাম গরুর দুধে সোনা পাওয়া যায়, তা নিয়ে অনেক কথা হয়েছে। যারা কোনওদিন গরুর দুধ খায় না তাঁরা কীভাবে সোনা পাবে? কীভাবে বুঝবে?!” অর্থাৎ এখনও তাঁর দাবি, গরুর দুধে সোনা থাকে। এপ্রসঙ্গে এক প্রাণী বিজ্ঞানী বলেন, “এটা সম্পূর্ণ অবৈজ্ঞানিক কথা। গরুর দুধে অনেক প্রয়োজনীয় উপাদান থাকে। তাই বাচ্চা থেকে বড়, সব বয়সী মানুষদের দুধ খেতে বলা হয়। কিন্তু তাতে কোনওভাবে সোনা নেই। একজন বিশিষ্ট মানুষের মুখে এহেন মন্তব্য মানা যায় না।”

এই মন্তব্যের জেরে ফের হাসির খোরাক হয়েছেন দিলীপ ঘোষ। যদিও সেসবকে পাত্তা দিতে নারাজ তিনি। উল্লেখ্য, ২০১৯ সালে একটি সভায় দিলীপ ঘোষ বলেছিলেন, “ভারতীয় গরুর বৈশিষ্ট্য, তার দুধের মধ্যে সোনার ভাগ থাকে। তার জন্য দুধের রঙ একটু হলদেটে হয়।”

[আরও পড়ুন:চিকিৎসা না পাওয়ার দুঃখে হার্ট অ্যাটাক রোগীর! মৃতের পরিবারের অভিযোগে তাজ্জব স্বাস্থ্য কমিশন ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement