shono
Advertisement

Durga Puja 2023: চালতাবাগান সর্বজনীনে বিশেষ চমক, থিম সং গাইলেন IAS অফিসার

চালতাবাগানের এবারের থিম স্পর্শ।
Posted: 02:18 PM Oct 14, 2023Updated: 02:18 PM Oct 14, 2023

অরিঞ্জয় বোস: কলকাতার পুজো মানেই চমক। কখনও বিষয় ভাবনায় চমকে দেন শিল্পীরা, তো কখনও মহিলা পুরোহিতরা শামিল হন মাতৃবন্দনায়। এ বছরও তার ব্যতিক্রম হচ্ছে না। এবার থিম সংয়ে চমক দিল চালতাবাগান সর্বজনীন।

Advertisement

মা তো কারও একার নয়। উমা তো সর্বজনীন। সকলের উদযাপনেই তো এই পুজো (Durga Puja 2023) হয়ে ওঠে বাঙালির শ্রেষ্ঠ উৎসব। তাই এই পুজোতে শামিল হতে চায় আট থেকে আশি। তবে এ বছর একটু অন্যরকম ভূমিকায় ধরা দিলেন বিশিষ্ট আইএএফ আধিকারিক বিবেক কুমার। না, পুজোর মাঝে সরকারি কিংবা প্রশাসনিক কোনও দায়িত্ব নয়, এবার তিনি শুধুই গায়ক। পুজোর আগে তিনি ব্যস্ত রইলেন রেকর্ডিং স্টুডিওতেই। অবাক হলেন? কিন্তু এটাই সত্যি।

[আরও পড়ুন: তর্পণ করতে গিয়ে অঘটন, গঙ্গায় তলিয়ে বেলুড়ে মৃত্যু মহিলার, নিখোঁজ বেশ কয়েকজন]

এবার চালতাবাগান সর্বজনীনের (Chaltabagan Sarbojanin) থিম সং গাইলেন আইএএস বিবেক কুমার। আশা অডিও থেকে প্রকাশিত হয়েছে গানটি। মায়ের আগমনির সুরে মুখরিত হল আকাশ-বাতাস। তৃপ্ত গায়কও। প্রথমবার কোনও সর্বজনীন দুর্গোৎসবের থিম সং গাইলেন আইএএস বিবেক কুমার। এমন অভিজ্ঞতা যে চিরকাল স্মরণীয় হয়ে থাকবে, তা অকপটে স্বীকার করে নিচ্ছেন তিনি।

চালতাবাগানের এবারের থিম স্পর্শ। শিল্পী শংকর পালের ভাবনায় সাজছে মণ্ডপ। একতারা, করতালের মতো বর্তমানে যে সমস্ত বাদ্যযন্ত্র বিলুপ্তির পথে, সেই সব দিয়েই সেজে উঠছে চালতাবাগান। দর্শনার্থীদের জন্য তৃতীয়ায় খুলে যাবে মণ্ডপ। আর সেখানেই আবহে শোনা যাবে আইএএস বিবেক কুমারের থিম সং।

[আরও পড়ুন: মোহিনী মায়ায় বেকুব যুবক! ডেটিংয়ের খেসারত লক্ষ টাকা, গয়না, মোবাইল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement