shono
Advertisement

‘বিজেপি হঠাও, দেশ বাঁচাও’, সুকান্তর গাড়ি ঘিরে স্লোগান DYFI-এর, শিয়ালদহে উত্তেজনা

লোকসভা ভোটের আগে যুব সংগঠনের ব্যানারে আজ ব্রিগেড সমাবেশ সিপিএমের। সমাবেশের আগে DYFI-এর বিক্ষোভের মুখে বিজেপির রাজ্য সভাপতি। উত্তরবঙ্গ থেকে ফেরার পথে শিয়ালদহ স্টেশন চত্বরে তাঁর গাড়ি ঘিরে বিক্ষোভ। "বিজেপি হঠাও, দেশ বাঁচাও", স্লোগান DYFI নেতৃত্বের। তাতে বেশ খানিকটা অপ্রস্তুত পরিস্থিতিতে পড়েন সুকান্ত। বিক্ষোভের কিছুক্ষণের মধ্যেই শিয়ালদহ স্টেশন ছেড়ে বেরিয়ে যান বিজেপির রাজ্য সভাপতি।
Posted: 08:53 AM Jan 07, 2024Updated: 09:33 AM Jan 07, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোকসভা ভোটের আগে যুব সংগঠনের ব্যানারে আজ ব্রিগেড সমাবেশ সিপিএমের। সমাবেশের আগে DYFI-এর বিক্ষোভের মুখে বিজেপির রাজ্য সভাপতি। উত্তরবঙ্গ থেকে ফেরার পথে শিয়ালদহ স্টেশন চত্বরে তাঁর গাড়ি ঘিরে বিক্ষোভ। “বিজেপি হঠাও, দেশ বাঁচাও”, স্লোগান DYFI নেতৃত্বের। তাতে বেশ খানিকটা অপ্রস্তুত পরিস্থিতিতে পড়েন সুকান্ত। বিক্ষোভের কিছুক্ষণের মধ্যেই শিয়ালদহ স্টেশন ছেড়ে বেরিয়ে যান বিজেপির রাজ্য সভাপতি।

Advertisement

ব্রিগেড সমাবেশের মূল মঞ্চ হয়েছে ৩২ ফুট বাই ২৪ ফুট। আর সেই মঞ্চের দুদিকে আরও দুটি মঞ্চ। সেগুলি হচ্ছে ৪০ বাই ৪০ ফুট। এবার মঞ্চ উলটো দিকে, অর্থাৎ পার্ক স্ট্রিটের দিকে মঞ্চ, যার মুখ ভিক্টোরিয়া হাউসের দিকে। ফলে এবার মাঠের জায়গাটা অন‌্যবারের তুলনায় সামান‌্য ছোট। রবিবার ৭টি জায়গা থেকে মিছিল শুরু হবে। হাওড়া, শিয়ালদহ থেকে দুটো বড় মিছিল আসবে ব্রিগেডে। এছাড়া, খিদিরপুর, হাজরা মোড়, সুবোধ মল্লিক স্কোয়ার, সেন্ট্রাল মেট্রো স্টেশন ও পার্ক সার্কাস থেকে পাঁচটি মিছিল যাবে ব্রিগেড অভিমুখে।

[আরও পড়ুন: মোদির লাক্ষাদ্বীপ সফর নিয়ে বিতর্কে মালদ্বীপ! ভারতীয়দের ‘উপহাস’ মুইজ্জুর দলের নেতার]

ব্রিগেড ভরার চিন্তা নিয়েই যুবদের ব্রিগেডের দিকে আজ নজর শুধু সিপিএমেরই নয়, গোটা বাম মহলেরই। খাতায়-কলমে দলের যুব সংগঠনের ব্রিগেড হলেও ভিড় দেখাতে দলের সমস্ত ফ্রন্ট শ্রমিক, কৃষক, মহিলা সব শাখাকেই জমায়েত করতে বলা হয়েছে আলিমুদ্দিনের তরফে। সাতজন বক্তা তালিকার কেন্দ্রবিন্দুতে অবশ‌্যই ডিওয়াইএফআইয়ের রাজ‌্য সম্পাদক মীনাক্ষী মুখোপাধ‌্যায়। বক্তা তালিকায় আছেন সিপিএম রাজ‌্য সম্পাদক মহম্মদ সেলিম, প্রাক্তন যুবনেতা আভাস রায়চৌধুরিও। ইনসাফ যাত্রা থেকে শুরু করে বিভিন্ন কর্মসূচিতে মীনাক্ষীর ছবি দেওয়া কাটআউট, পোস্টার ব‌্যবহার করা হচ্ছে।

[আরও পড়ুন: ‘ছেলে ততদিনই নিজের থাকে যতদিন বউমা না আসে’, বলছেন দেশের ‘হবু প্রধান বিচারপতি’]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement