shono
Advertisement

Breaking News

Kalatan Dasgupta

৫ দিন পর জেলমুক্তি কলতানের, লাল আবির উড়িয়ে-মালা পরিয়ে স্বাগত DYFI নেতৃত্বের

'গ্রেপ্তারি বিরাট ষড়যন্ত্র', বলছেন কলতান।
Published By: Paramita PaulPosted: 01:50 PM Sep 20, 2024Updated: 04:20 PM Sep 20, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অবশেষে মুক্ত বাম যুব নেতা কলতান দাশগুপ্ত(Kalatan Dasgupta)। শুক্রবার বিধাননগর আদালতে নথিপত্র ও ব্যক্তিগত বন্ডের টাকা জমার দেওয়ার পরই মুক্তি পান তিনি। লাল আবির উড়িয়ে যুব বাম নেতাকে স্বাগত জানাতে হাজির ছিলেন দলীয় কর্মী, সমর্থকরা। তাঁদের কারও হাতে গোলাপ, কারও হাতে মালা আবার কেউ হাতে লিখে ব্যানার নিয়ে এসেছিলেন কলতানের জন্য। রীতিমতো তাঁকে নিয়ে মিছিল করেন ডিওয়াইএফআই কর্মী, সদস্যরা।

Advertisement

বেলা ১১টা নাগাদ বিধাননগর আদালত থেকে মুক্তি পান কলতান। তখন আদালতের বাইরে লাল আবিরের ছড়াছড়ি। চলছে স্লোগান। কলতান বেরতেই তাঁকে মালা পরিয়ে দেওয়া হয়। হাতে ধরিয়ে দেওয়া হয় গোলাপ ফুল। সংবাদমাধ্যমকে কলতান বলেন, "ষড়যন্ত্র করে গ্রেপ্তার করা হয়েছিল। এটা বিরাট ষড়যন্ত্র।" এর পর তাঁকে নিয়ে মিছিলও করা হয়। সামনে রাখা ছিল পোস্টার। লেখা ছিল, 'লড়াইয়ের অপর নাম, কমরেড কলতান।'

জুনিয়র চিকিৎসকদের উপর হামলার চক্রান্তের আশঙ্কা সংক্রান্ত একটি অডিও ভাইরাল হয়েছে সদ্যই। তা নিয়ে জোর তোলপাড় শুরু হয়। ভাইরাল অডিও কাণ্ডে ডিওয়াইএফআই নেতা কলতান দাশগুপ্তকে গ্রেপ্তার করে বিধাননগর পুলিশ কমিশনারেট। পুলিশি ধরপাকড়ের নেপথ্যে অবশ্য ‘রাজনৈতিক ষড়যন্ত্র’ দেখছেন কলতান। এদিন তিনি বলেছিলেন, “আমাকে এখনও কিছু জানানো হয়নি। নির্যাতিতার বিচারের দাবিতে যখন আন্দোলন চলছে তখন নজর ঘোরাতে এসব করা হচ্ছে। রাজনৈতিক ষড়যন্ত্র করা হচ্ছে।” বৃহস্পতিবার কলকাতা হাই কোর্টের বিচারপতি রাজর্ষি ভরদ্বাজ তাঁকে ৫০০ টাকা ব্যক্তিগত বন্ডের বিনিময়ে জামিন দেন। গত ৫ দিন তিনি পুলিশ হেফাজতে ছিলেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • অবশেষে মুক্ত বাম যুব নেতা কলতান দাশগুপ্ত।
  • শুক্রবার বিধাননগর আদালতে নথিপত্র ও ব্যক্তিগত বন্ডের টাকা জমার দেওয়ার পরই মুক্তি পান তিনি।
  • লাল আবির উড়িয়ে যুব বাম নেতাকে স্বাগত জানাতে হাজির ছিলেন দলীয় কর্মী, সমর্থকরা।
Advertisement