shono
Advertisement

নতুন বছর ব্রিগেড সমাবেশের অনুমতি পেল না DYFI, পরবর্তী পদক্ষেপ কী?

সিপিএমের অন্দরে গুঞ্জন, দিল্লির সঙ্গে যোগাযোগ করা হচ্ছে।
Posted: 09:43 PM Dec 10, 2023Updated: 01:17 PM Dec 11, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যজুড়ে ‘ইনসাফ যাত্রা’ সেরে নতুন বছর কলকাতার ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে (Brigade Parade Ground) বড়সড় সমাবেশের কর্মসূচি রয়েছে সিপিএমের (CPM) যুব সংগঠনের। আগামী ৭ জানুয়ারি সেই সমাবেশের পরিকল্পনা অনেক আগেই করেছিল DYFI. কিন্তু তার একমাস আগেও ব্রিগেড সমাবেশের অনুমতি মিলল না। সূত্রের খবর, ফোর্ট উইলিয়ামের তরফে এখনও সিপিএমের যুব সংগঠনের এই সভার অনুমতি দেওয়া হয়নি। যা নিয়ে অনিশ্চয়তা ঘনিয়েছে। এখন পরবর্তী পদক্ষেপ কী? তা নিয়ে আলোচনা শুরু হয়েছে দলের অন্দরে। আলিমুদ্দিন সূত্রে শোনা যাচ্ছে, ওইদিন ব্রিগেডে সমাবেশের অনুমতি পেতে নাকি দিল্লিতে স্বরাষ্ট্রমন্ত্রকের (Ministry of Home Affairs) সঙ্গে যোগাযোগ করা হচ্ছে।

Advertisement

লোকসভা নির্বাচনের (Lok Sabha Election) আগে যুব প্রজন্মকে ময়দানে নামিয়ে সংগঠনকে চাঙ্গা করে তোলার পরিকল্পনা সিপিএমের। সেই লক্ষ্যে রাজ্যজুড়ে আমজনতার অধিকার আদায়ের লড়াইয়ে ইনসাফ যাত্রা করে চলেছে ডিওয়াইএফআই। নেতৃত্বে রাজ্য সম্পাদক মীনাক্ষী মুখোপাধ্যায় (Minakshi Mukherjee)। বিভিন্ন জেলায় জেলায় পদযাত্রা চলছে। তার সমাপ্তি অনুষ্ঠান আগামী ৭ জানুয়ারি, কলকাতার ব্রিগেডের মাঠে। কিন্তু সেখানে জনসভার অনুমতি মিলল না এখনও। কারণ হিসেবে জানা যাচ্ছে, ওইদিন কলকাতা পুলিশের ম্যারাথন রয়েছে। তার জন্য ব্রিগেডের মাঠ প্রয়োজন। এছাড়া সাধারণতন্ত্র দিবসে (Republic Day) কুচকাওয়াজের মহড়াও হবে। তাই সিপিএম যুব সংগঠনের সভা নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে।

[আরও পড়ুন: ভোররাতে ফোনে দেখা করার ‘টোপ’, প্রেমিকের গায়ে আগুন ধরিয়ে দিল যুবতী!]

যদিও এই বিষয়টি নিয়ে এখনই এত হতাশ হতে রাজি নন মীনাক্ষীরা। ডিওয়াইএফআইয়ের রাজ্য সম্পাদকমণ্ডলীর আত্মবিশ্বাসী বক্তব্য, সময় আছে হাতে। অনুমতি মিলবে। পরিকল্পনা অনুযায়ী সমাবেশও হবে। আবার দলেরই আরেকাংশের মত, এবার ব্রিগেড সমাবেশের জন্য ঝাঁপাবেন দলের বর্ষীয়ান নেতারা। ইতিমধ্যে নাকি আলিমুদ্দিনের তরফে সরাসরি দিল্লিতে, স্বরাষ্ট্রমন্ত্রকের সঙ্গে যোগাযোগ শুরু হয়েছে। ব্রিগেডের মাঠ সেনাবাহিনীর অধীন অর্থাৎ স্বরাষ্ট্রমন্ত্রকের অনুমোদন মিললেই সেখানে সভা করা সম্ভব হবে। তাই সরাসরি সেখানেই দরবার করা হয়েছে বলে খবর। ফলে ৭ জানুয়ারি মীনাক্ষীদের সমাবেশের ভাগ্য এখন দিল্লির দুয়ারে।

[আরও পড়ুন: মৌলবাদীদের হুকুমে জেলবন্দি নার্গিস, নোবেল পুরস্কারের মঞ্চে মায়ের বার্তা দেবে দুই সন্তান]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement