shono
Advertisement

বিজেপির চক্রান্তে সুজিত-তাপসের বাড়িতে ইডি, দাবি কুণালের, ‘শীতের পোশাক সঙ্গে নিন’, কটাক্ষ শুভেন্দুর

সাতসকালে সুজিত বসু, তাপস রায় ও সুবোধ চক্রবর্তীর বাড়িতে হানা দিয়েছেন ইডি আধিকারিকরা।
Posted: 12:32 PM Jan 12, 2024Updated: 12:58 PM Jan 12, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একসঙ্গে তৃণমূলের মন্ত্রী, বিধায়ক ও প্রাক্তন চেয়ারম্যানের বাড়িতে ইডির তল্লাশি(ED Raid ) রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। বিজেপির নির্দেশে এভাবে হেনস্তা করা হচ্ছে বলে ফের দাবি করলেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ (Kunal Ghosh)। প্রশ্ন তুললেন, কেন শুভেন্দু অধিকারীর বাড়িতে তল্লাশি হচ্ছে না? পালটা তোপ দাগলেন বিরোধী দলনেতাও। সুজিত বসুদের ইঙ্গিত করে বললেন, “শীতের পোশাক সঙ্গে নিন।”

Advertisement

পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee), জ্যোতিপ্রিয় মল্লিক, ফিরহাদ হাকিম, মদন মিত্র, মানিক ভট্টাচার্য-সহ একাধিক তৃণমূল নেতার বাড়িতে বিভিন্ন সময়ে হানা দিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। পার্থ চট্টোপাধ্যায়, জ্যোতিপ্রিয় মল্লিক, মানিক ভট্টাচার্য-সহ অনেকে ভিন্ন মামলায় গ্রেপ্তারও হয়েছেন। শুক্রবার সাতসকালে আচমকা সুজিত বসু, তাপস রায়, সুবোধ চক্রবর্তীর একাধিক ঠিকানায় হানা দেয় ইডির আধিকারিকরা। একের পর এক তৃণমূল নেতাদের বাড়িতে কেন্দ্রীয় এজেন্সির হানা বিজেপির চক্রান্ত বলেই দাবি করলেন কুণাল ঘোষ।

[আরও পড়ুন: নিজের মৃত্যু কি আগেই বুঝতে পেরেছিলেন বিবেকানন্দ! কী হয়েছিল শেষ দিন?]

এদিন কুণাল ঘোষ বলেন, “সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। বিজেপির নিদের্শে হচ্ছে। বিজেপি নেতারা তাঁদের প্রতিদ্বন্দ্বীদের লিস্ট পাঠিয়ে দিচ্ছে ইডি-সিবিআইকে। তার পর তল্লাশি হচ্ছে। মানুষের মনে তৃণমূলের বিরুদ্ধে নেতীবাচক ধারণা তৈরির চেষ্টা চলছে।” এর পরই কুণাল ঘোষ প্রশ্ন তোলেন, এফআইআরে নাম থাকা সত্ত্বেও কেন ইডি-সিবিআই শুভেন্দু অধিকারীর বাড়িতে তল্লাশি চালাচ্ছে না। এদিকে তল্লাশি নিয়ে শুভেন্দু বলেন, “চোরেদের বাড়িতে ইডি যাবে। অয়ন শীলের বাড়িতে যে হার্ড ডিস্ক ও তালিকা পাওয়া যায় তার পরিপ্রেক্ষিতে সিবিআই হাই কোর্টে কেস করে। তার পরিপ্রেক্ষিতে আলাদা করে মামলা হয়। এখন পুরনিয়োগ মামলায় ইডি-সিবিআই তল্লাশি করছে। সিবিআই যাদের সঙ্গে কথা বলে তথ্য পেয়েছে এবার তাঁদের কাছে ইডি।” নিয়োগ দুর্নীতিতে সরাসরি যুক্ত সুজিত বসু, দাবি করলেন শুভেন্দু। কটাক্ষ করে বললেন, “শীতের পোশাক সঙ্গে নিন।” 

[আরও পড়ুন: বিলকিস কাণ্ডে ৯ অভিযুক্ত নিখোঁজ! তালা ঝুলছে গুজরাটের গ্রামের বাড়িতে!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement