shono
Advertisement

INDIA’র প্রথম কো-অর্ডিনেশন বৈঠকের দিনই তলব! ইডি-র নোটিস অভিষেককে

কাপুরুষোচিত পদক্ষেপ ইডির, X হ্যান্ডলে অভিযোগ তৃণমূল সাংসদের।
Posted: 08:02 PM Sep 10, 2023Updated: 08:21 PM Sep 10, 2023

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: আগামী ১৩ তারিখ, বুধবার INDIA জোটের কো-অর্ডিনেশন কমিটির প্রথম বৈঠক। এই কমিটির একজন সদস্য হিসেবে তৃণমূলের তরফে দিল্লিতে  সেই বৈঠকে যোগ দিতে যাওয়ার কথা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee)।  কিন্তু তাঁকে নোটিস পাঠিয়ে ওই একই দিনে তলব করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি (ED)। রবিবার সন্ধেয় সেই খবর X প্ল্যাটফর্মে জানালেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক নিজেই।  তাঁর অভিযোগ, তাঁর কাজে বাধা দিতে এটা ইডির ‘কাপুরুষোচিত’ পদক্ষেপ! INDIA-র প্রতি ভয় থেকেই এই কাজ বলে মনে করছেন তিনি।

Advertisement

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে দিয়ে বিরোধী দলের নেতানেত্রীদের জিজ্ঞাসাবাদের নামে হেনস্তার অভিযোগে বরাবরই সরব এ রাজ্যের শাসকদল তৃণমূল (TMC)। বিভিন্ন মামলার তদন্তে ইতিমধ্যেই দলের বেশ কয়েকজন হেভিওয়েটকে একাধিকবার তলব করেছে সিবিআই, ইডি। এমনকী দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্য়ায়কেও বেশ কয়েকবার দিল্লি ও কলকাতার ইডি, সিবিআই অফিসে ডেকে পাঠানো হয়েছিল।  তিনি প্রতিবারই নথিপত্র নিয়ে সময়ের আগেই পৌঁছে গিয়েছেন দপ্তরে, জিজ্ঞাসাবাদে অফিসারদের সহযোগিতাও করেছেন। 

[আরও পড়ুন: লড়াই করেও লেবাননের কাছে হার, কিংস কাপ থেকে খালি হাতে ফিরছে ভারত

মাত্র ২ দিনের নোটিসে আগামী সপ্তাহে তাঁকে ফের তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। আগামী ১৩ তারিখ কলকাতার অফিসে ডেকে পাঠানো হয়েছে। আর ওইদিনই বিরোধীদের INDIA জোটের কো-অর্ডিনেশন কমিটির প্রথম  বৈঠক। এই কমিটিতে রয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। দিল্লিতে এই বৈঠকে তাঁর যোগ দিতে যাওয়ার কথা। কিন্তু ইডির তলব অনুযায়ী তাঁকে কেন্দ্রীয় তদন্তকারীদের মুখোমুখি হতে হবে ওই একই দিনে। আর এটা ইডির ‘কূট চাল’ বলেই মনে করছেন তিনি। X হ্যান্ডলে অভিষেক এই খবর জানানোর পাশাপাশি ‘৫৬ ইঞ্চি’ নিয়ে কটাক্ষও করেছেন।  

[আরও পড়ুন: মহিলাকে জোর করে গাড়িতে তুলে ‘শ্লীলতাহানি’, গ্রেপ্তার যুব তৃণমূল নেতা]

অভিষেককে ইডির তলব নিয়ে দলের নেত্রী সুস্মিতা দেবও সোশ্যাল মিডিয়ায় সরব। তাঁর কটাক্ষ, NDA জোট তাদের কাছের সঙ্গী ইডির উপর বেশি ভরসা করছে INDIA-কে সামলাতে।

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement