shono
Advertisement

Abhishek Banerjee Parents Summoned: এবার অভিষেকের মা-বাবাকে তলব ইডির

অসমর্থিত সূত্রে খবর, আগামী সপ্তাহে তাঁদের তলব করা হয়েছে।
Posted: 05:40 PM Sep 28, 2023Updated: 06:48 PM Sep 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লিপস অ্যান্ড বাউন্ডস মামলায় এবার কেন্দ্রীয় তদন্তকারীদের স্ক্যানারে বন্দ্যোপাধ্যায় পরিবার। অসমর্থিত সূত্রের খবর, তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) বাবা অমিত বন্দ্যোপাধ্যায় ও মা লতা বন্দ্যোপাধ্যায়কে তলব করল ইডি (ED)। আগমী সপ্তাহে তাঁদের ইডি দপ্তরে তলব করা হয়েছে। 

Advertisement

চলতি সপ্তাহের গোড়াতেই ইডি, সিবিআই অফিসারদের আদালতে ডেকে পাঠান কলকাতা হাই কোর্টের (Calcutta HC) বিচারপতি অমৃতা সিনহা। সেখানে বিচারপতি জানতে চান, মা লতা বন্দ্যোপাধ্যায়ের সম্পত্তির খতিয়ান। তিনিও লিপস অ্যান্ড বাউন্ডসের অন্যতম ডিরেক্টর ছিলেন বলে জানা গিয়েছে। এই পরিস্থিতিতে তাঁর সম্পত্তি সম্পর্কে খোঁজ নেননি কেন কেন্দ্রীয় তদন্তকারীরা? এই প্রশ্ন তুলেছিলেন বিচারপতি সিনহা। ২৯ সেপ্টেম্বরের মধ্যে এই সংক্রান্ত তথ্য আদালতে দেওয়ার নির্দেশ দেন তিনি।

[আরও পড়়ুন: ‘গোটা পরিবারের দায়িত্ব সামলায়’, গৃহবধূর আয় নিয়ে পর্যবেক্ষণ কলকাতা হাই কোর্টের]

ঠিক তার আগেরদিন, বৃহস্পতিবার লতা বন্দ্যোপাধ্য়ায় ও অমিত বন্দ্যোপাধ্যায়কে তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।  শোনা গিয়েছে, আগামী সপ্তাহে তাঁদের ডেকে পাঠানো হয়েছে। বৃহস্পতিবার দুপুরেই ইডির তলবের নোটিস পৌঁছেছিল অভিষেকের কাছে। তাঁকে শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় আগামী ৩ অক্টোবর ইডি ফের ডেকে পাঠায়। ওইদিন কেন্দ্রীয় বঞ্চনার বিরুদ্ধে রাজ্যবাসীকে একজোট করে দিল্লিতে বড়সড় কর্মসূচি রয়েছে তৃণমূলের। যার নেতৃত্ব দেবেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) নিজে। আর ওইদিনই তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য কেন্দ্রীয় তদন্তকারীদের তলব রাজনৈতিক প্রতিহিংসামূলক বলে সোশাল মিডিয়ায় সরব হয়েছেন তৃণমূল নেতারা। এবার দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের মা-বাবাকেও ডেকে পাঠাল ইডি। 

[আরও পড়়ুন: নিজের জামা খুলে দেন অর্ধনগ্ন কিশোরীকে, উজ্জয়িনীর নির্যাতিতাকে সাহায্য করেন তরুণ পুরোহিত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement