shono
Advertisement
ED

এবার শিল্পপতি হর্ষ নেওটিয়াকে তলব ইডির, কারণ কী?

মঙ্গলবার সকাল সাড়ে ১০ টা নাগাদ সল্টলেকের সিজিও কমপ্লেক্সে ইডি দপ্তরে পৌঁছন হর্ষ নেওটিয়া। জানান, তলব পেয়ে এসেছেন। আধিকারিকরদের সঙ্গে কথা বলার পরই জানতে পারবেন তলবের কারণ।
Posted: 11:49 AM Apr 09, 2024Updated: 12:49 PM Apr 09, 2024

বিধান নস্কর, দমদম: এবার কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার জিজ্ঞাসাবাদের মুখে পড়লেন শিল্পপতি হর্ষ নেওটিয়া। মঙ্গলবার সকালে তাঁকে সল্টলেকের (Salt Lake) সিজিও কমপ্লেক্সে ইডি দপ্তরে ঢুকতে দেখা যায়। কেন হঠাৎ ইডি (ED) তাঁকে ডেকে পাঠাল? সাংবাদিকদের এই প্রশ্নের জবাবে নেওটিয়া জানান, কোন বিষয়ে তলব করা হয়েছে, তা জানেন না। তলব পেয়ে দেখা করতে এসেছেন। তদন্তকারীদের সঙ্গে কথা বলার পরই তা বুঝতে পারবেন বলে জানান শিল্পপতি।  

Advertisement

কলকাতার শিল্পমহলে হর্ষ নেওটিয়া অতি পরিচিত নাম। নেওটিয়া গোষ্ঠী একাধিক ব্যবসার সঙ্গে যুক্ত। তার মধ্যে উল্লেখযোগ্য তাদের রিয়েল এস্টেট ব্যবসা। শাসক ঘনিষ্ঠ বলেই পরিচিত  নেওটিয়া গ্রুপ। আর সেই কারণেই কি এবার ইডির নজরে তার কর্ণধার? এই প্রশ্ন উঠছে। তবে ঠিক কী কারণে হর্ষ নেওটিয়াকে তলব করা হল, সে বিষয়ে জানেন না তিনি নিজেই।

[আরও পডুন: চরিত্র বদলাচ্ছে বোমা, বীরভূমে মিলছে ‘চায়না বারুদ’, কী এই বিস্ফোরক?]

মঙ্গলবার সকাল ১০.১৫ নাগাদ হর্ষ নেওটিয়া পৌঁছে যান সিজিও কমপ্লেক্সে। সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানান, তাঁকে ডেকে পাঠানো  হয়েছে। তবে ইডি আধিকারিকদের সঙ্গে কথা না বললে জানা যাবে না ঠিক কী কারণে এই তলব। কোনও নথি চাওয়া হয়েছে কি? সে বিষয়েও বিশেষ কিছু বললেন না হর্ষ নেওটিয়া।  তবে এক সূত্রে গুঞ্জন, শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় এই মুহূর্তে জেলবন্দি প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ ব্যবসায়ী রাজীব দে-র সঙ্গে নাকি যোগাযোগ ছিল হর্ষ নেওটিয়ার। তা বিশদে জানতেই কি তলব? নেওটিয়ার সূত্র ধরে শিক্ষা দুর্নীতি মামলার কিনারা করতে চায় ইডি? এসব প্রশ্ন উঠছে।

[আরও পডুন: সম্পত্তিতে তৃণমূল ও বিজেপিকে টেক্কা আলিপুরদুয়ারের ‘সর্বহারা’ বামেদের প্রার্থী মিলির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • এবার ইডির জিজ্ঞাসাবাদের মুখে পড়লেন শিল্পপতি হর্ষ নেওটিয়া।
  • মঙ্গলবার সকাল সাড়ে ১০ টা নাগাদ সল্টলেকের সিজিও কমপ্লেক্সে ইডি দপ্তরে পৌঁছন হর্ষ নেওটিয়া।
  • তবে কী কারণে তলব, তা জানেন না বলে দাবি তাঁর।
Advertisement