shono
Advertisement

Sealdah Metro: শিয়ালদহ মেট্রোয় প্রথম সফরের সাক্ষী হওয়ার হিড়িক, কেউ জাগলেন সারারাত, কেউবা ৩টে থেকে লাইনে

বৃহস্পতিবার শিয়ালদহ-সেক্টর ফাইভ পর্যন্ত মেট্রোয় যাত্রী পরিষেবা শুরু হয়।
Posted: 10:37 AM Jul 14, 2022Updated: 11:48 AM Jul 14, 2022

নব্যেন্দু হাজরা: কেউ শিয়ালদহ স্টেশনে কাটিয়েছেন গোটা রাত। আবার কেউ ভোর তিনটে বাজতে না বাজতেই চলে এসেছেন শিয়ালদহ স্টেশনে। কেউ বা সুখনিদ্রা ছেড়ে ভোর চারটের সময় শিয়ালদহ স্টেশনমুখী। লক্ষ্য একটাই, শিয়ালদহ মেট্রোর (Sealdah Metro) যাত্রী পরিষেবা শুরুর মতো ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী থাকা। বৃহস্পতিবার সকাল ৬টা ৫৫ মিনিটে প্রতীক্ষার অবসান। শিয়ালদহ থেকে ছাড়ল সল্টলেক সেক্টর ফাইভগামী প্রথম মেট্রো। ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী থাকতে পারায় খুশি যাত্রীরা।

Advertisement

গত সোমবার শিয়ালদহ মেট্রোর (Sealdah Metro) উদ্বোধন করেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। কেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপস্থিতিতে উদ্বোধন হল শিয়ালদহ মেট্রোর, তা নিয়ে বিতর্কের শেষ নেই। তবে তারই মাঝে বৃহস্পতিবার থেকে যাত্রী পরিষেবা শুরুর কথা ছিল। নির্দিষ্ট সময়সূচি অনুযায়ী, শিয়ালদহ থেকে সকাল ৬ টা ৫৫ মিনিটে এবং সেক্টর ফাইভ থেকে সকাল ৭টায় প্রথম মেট্রো ছাড়ে। সেক্টর ফাইভগামী মেট্রোয় মোট ১৭৫ জন যাত্রী ছিলেন। প্রথম যাত্রী প্রভাতকুমার চট্টোপাধ্যায়।

[আরও পড়ুন: কাঁথির পথবাতি প্রকল্পে দুর্নীতি, এবার নাম জড়াল অধিকারী পরিবারের]

বেলঘরিয়ার বাসিন্দা ওই ব্যক্তি পেশায় স্কুলশিক্ষক। ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী থাকার আশায় বুধবার গোটা রাতই শিয়ালদহ স্টেশনে কাটিয়েছেন তিনি। শিয়ালদহ মেট্রোর প্রথম যাত্রী হওয়াকে অনেক দিনের স্বপ্নপূরণের শামিল হিসাবেই দেখছেন তিনি। এদিন মেট্রো রেল কর্তৃপক্ষের তরফ থেকে গোলাপ ফুল দিয়ে যাত্রীদের অভ্যর্থনা জানানো হয়। প্রথম মেট্রোর মোটরম্যান বা চালক জয়দীপ ঘোষও অত্যন্ত খুশি।

এবার শিয়ালদহ থেকে সেক্টর ফাইভ যাওয়া আরও সুবিধাজনক হয়ে গেল। এবার এই রাস্তা যেতে যাত্রীদের সময় লাগবে মাত্র ২১ মিনিট। সোম থেকে শনিবার চলবে ইস্ট-ওয়েস্ট মেট্রো। তবে রবিবার পুরোপুরি বন্ধ থাকবে। ৫০টি পূর্বমুখী এবং ৫০টি পশ্চিমমুখী মিলিয়ে রোজ ১০০টি মেট্রো চলবে। এই মেট্রো স্টেশন থেকে শিয়ালদহ শাখার লোকাল ট্রেনের টিকিটও পাওয়া যাবে। তার জন্য নির্দিষ্ট দু’টি কাউন্টার।

[আরও পড়ুন: ‘বিজেপি থেকে ফেরা নেতারা সুবিধাভোগী-ধান্দাবাজ’, মন্তব্য তৃণমূল বিধায়কের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement