shono
Advertisement

DA না পেলে স্বেচ্ছামৃত্যু! রাষ্ট্রপতির দ্বারস্থ অবসরপ্রাপ্ত রাজ্য সরকারি কর্মচারীরা

লাগাতার আন্দোলন করেও মিলছে না চাহিদামতো DA।
Posted: 04:43 PM Aug 05, 2023Updated: 04:43 PM Aug 05, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লাগাতার আন্দোলন করেও মিলছে না চাহিদামতো DA। তাই এবার বড় পদক্ষেপ করলেন অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারীরা। এবার রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে ইমেল করলেন তাঁরা। রাষ্ট্রপতির কাছে তাঁর আরজি, ডিএ যখন মিলছেই না তখন জীবন শেষ করে দেওয়ার অনুমতি দিন। অর্থাৎ স্বেচ্ছামৃত্যু চাইছেন তাঁরা।

Advertisement

পুরনো ঘোষণা মতোই ৪ আগস্ট অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারীরা রাষ্ট্রপতিকে ইমেল করেন। তাঁদের কথায়, বাংলার রাজ্য সরকারের পেনশনভোগীদের অবস্থা সংকটজনক। পেনশন ছাড়া তাঁদের আয়ের উৎস নেই। নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর দাম বাড়ছে লাফিয়ে। ফলে মহার্ঘ ভাতা না পেলে সংসার টালানো কঠিন হয়ে পড়ছে। অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারীদের দাবি, অন্যান্য রাজ্য যেখানে ৪২ শতাংশ ডিএ দিচ্ছে, তখন বাংলায় মহার্ঘ ভাতা মিলছে মাত্র ৬ শতাংশ হারে।

[আরও পড়ুন: ভরদুপুরে চলল গুলি! ছুরি মেরে বিড়ি ব্যবসায়ীর টাকা লুট দুষ্কৃতীদের]


এনিয়ে আপত্তি জানিয়ে এবার রাষ্ট্রপতির দ্বারস্থ হলেন অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারীরা। তাঁদের আরজি, উপযুক্ত হারে ডিএ না দিলে জীবন শেষ করে দেওয়ার অনুমতি দিক। অর্থাৎ স্বেচ্ছামৃত্যুর অনুমতি চাইলেন তাঁরা।

[আরও পড়ুন: কলকাতায় বেড়াতে এসে বিপত্তি, গঙ্গায় স্নান করতে নেমে তলিয়ে গেল আসানসোলের ২ পড়ুয়া]

ডিএ-র দাবিতে গত চার সপ্তাহ ধরে রাস্তায় বসে রিলে অনশন করছেন সরকারি কর্মচারীদের একাংশ। আন্দোলনকারী যৌথ মঞ্চের দাবি একটাই, বকেয়া ডিএ মেটাতে হবে। এই দাবিতে ধর্মঘটও করেছে তারা। পালটা রাজ্য়ের দাবি, কেন্দ্র রাজ্যের বকেয়া মেটাচ্ছে না। এমনবস্থায় বকেয়া ডিএ মেটানো সম্ভব নয়। তবু নিজেদের অবস্থান থেকে একচুলও সরতে রাজি নন সরকারি কর্মচারীরা। এখনও আন্দোলন করছেন তাঁরা। এবার অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারীরা রাষ্ট্রপতির দ্বারস্থ হলেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement