shono
Advertisement

‘অন্যায়ের বিরুদ্ধে লড়তে একজোট হন’, তৃণমূলের প্রতিষ্ঠা দিবসে কর্মীদের বার্তা মমতার

টুইটে দলীয় কর্মীদের ধন্যবাদ জানিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ও।
Posted: 11:12 AM Jan 01, 2022Updated: 11:23 AM Jan 01, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লড়াই আর মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) যেন সমার্থক। সাধারণের অধিকার, আর অসাম্যের বিরুদ্ধে লড়াই করেই আজ সাধারণ রাজনৈতিক কর্মী থেকে দেশের প্রথম সারির নেতা হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন তৃণমূল (TMC) নেত্রী। দলের প্রতিষ্ঠা দিবসেও তাই দলীয় কর্মীদের লড়াই করার বার্তাই দিলেন মমতা। বার্তা দিলেন অন্যায়ের বিরুদ্ধে একজোট হওয়ার।

Advertisement

প্রতিষ্ঠা দিবসের সকালে তৃণমূল নেত্রী টুইট করে বললেন,”তৃণমূলের প্রতিষ্ঠা দিবসে আমার কর্মীদের এবং মা-মাটি-মানুষ পরিবারের সব সদস্যকে শুভেচ্ছা। ১৯৯৮ সালের ১ জানুয়ারি আমরা যাত্রা শুরু করি। তখন থেকেই সাধারণ মানুষের সেবায় আমরা নিয়োজিত। মানুষের জন্য কাজ করে চলেছি।” তৃণমূল নেত্রী এরপরই কর্মীদের একজোট হয়ে অসাম্যের বিরুদ্ধে লড়ার বার্তা দেন। বলেন,”আমরা নতুন একটা বছরে পা দিচ্ছি, চলুন প্রতিজ্ঞা করি আমরা ঐক্যবদ্ধ হয়ে সব অন্যায়ের বিরুদ্ধে লড়াই করব। আমরা একে অপরকে সম্মান করব। চলুন দেশের যুক্তরাষ্ট্রীয় কাঠামোকে আরও শক্তিশালী করার লক্ষ্যে আমরা লড়াই করি।”

[আরও পড়ুন: জাতীয় স্তরে বাড়তি নজর, বাংলা ছাড়াও ৬ রাজ্যে প্রতিষ্ঠা দিবস পালন করবে তৃণমূল]

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ও (Abhishek Banerjee) দলের প্রতিষ্ঠা দিবসে টুইট করে কর্মীদের শুভেচ্ছা জানিয়েছেন। অভিষেক বলছেন,”তৃণমূল পরিবারের নীতি আদর্শকে তুলে ধরার জন্য আমি কর্মীদের ধন্যবাদ জানাই। যারা মানুষের মৌলিক অধিকারে আঘাত হানার চেষ্টা করছে, তাঁদের বিরুদ্ধে লড়াই করার সাহস দেখানোর জন্য আপনাদের ধন্যবাদ। এই মহান দেশের নাগরিকদের সেবায় আমরা যেন নিজেদের নিয়োজিত করে রাখতে পারি।”

 

[আরও পড়ুন: WB Civic Polls: বিধাননগর পুরভোটে তৃণমূলের প্রার্থী সব্যসাচী দত্ত ও কৃষ্ণা চক্রবর্তী, আর কারা পেলেন টিকিট?]

১৯৯৮ সালে মমতা যে তৃণমূলের বীজ বপন করেছিলেন, তা আজ মহীরুহ। রাজ্যে পরপর তিনবার ক্ষমতায়। রাজ্যের বাইরেও উল্কার গতিতে উত্থান হচ্ছে ঘাসফুল শিবিরের। বাংলার বাইরে আরও অন্তত ৪-৫টি রাজ্যে গুরুত্বপূর্ণ শক্তি হিসাবে উঠে এসেছে তৃণমূল কংগ্রেস। স্বাভাবিকভাবেই এবারে প্রতিষ্ঠা দিবসে তৃণমূল নেতা কর্মীদের মধ্যে বাড়তি উৎসাহ লক্ষ্য করা যাচ্ছে। এদিন সকালেই তৃণমূল ভবনে দলের প্রতিষ্ঠা দিবস পালিত হয়েছে। রাজ্যের বিভিন্ন প্রান্তেও পালিত হচ্ছে প্রতিষ্ঠা দিবস (TMC Foundation Day)। দলীয় সূত্রে খবর শুধু এরাজ্যে নয়, বাংলার বাইরেও অন্তত গোটা ছয়েক রাজ্যে পালিত হবে তৃণমূলের প্রতিষ্ঠা দিবস। গোয়া, ত্রিপুরা, মেঘালয়, হরিয়ানা, উত্তরপ্রদেশ, গুজরাটে প্রতিষ্ঠা দিবস পালনের পরিকল্পনা রয়েছে এরাজ্যের শাসকদলের। এর আগে একুশে জুলাইয়েও তৃণমূল নেত্রীর ভাষণ পৌঁছে দেওয়া হয়েছিল দেশের বিভিন্ন প্রান্তে। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement