Advertisement

কলকাতার নামী রেস্তরাঁয় খাওয়াদাওয়া চলাকালীন অগ্নিকাণ্ড, ব্যাপক আতঙ্ক মল্লিক বাজারে

03:34 PM Oct 16, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুজো মিটলেও তার রেশ রয়েছে সপ্তাহান্তে। শনিবার কলকাতার এক নামী রেস্তরাঁয় (Resturant) ভরদুপুরে খাওয়াদাওয়া চলাকালীন অগ্নিকাণ্ড। মল্লিক বাজারের (Mullick Bazar) নামী ‘সিরাজ’ রেস্তরাঁয় অগ্নিকাণ্ডের ঘটনার খবর পেয়ে সঙ্গে সঙ্গে দমকলের ৩টি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছয়। দ্রুততার সঙ্গে আগুন নেভানোর চেষ্টা করেন দমকলকর্মীরা। সুরক্ষার স্বার্থে হোটেলের গ্রাহকদের সবাইকে নিরাপদে বের করে দেওয়া হয়। দমকলের প্রাথমিক অনুমান, রান্নাঘরে রান্না করার সময় সেখান থেকেই আগুন ছড়িয়ে পড়েছে।

Advertisement

ঘড়িতে সময় প্রায় দুপুর ২টো। শনিবার, একাদশীর দুপুরে অনেকেই রেস্তরাঁয় ঢুকেছেন মধ্যাহ্নভোজের জন্য। ‘সিরাজ’ (Siraz) কলকাতাবাসীর অন্যতম পছন্দের রেস্তরাঁ। ফলে সেখানে পুজো শেষের পরদিনও খাওয়াদাওয়া করার ভিড় ছিল। চাপ ছিল শেফ ও  অন্যান্য রেস্তরাঁকর্মীদের উপরও। এমনই সময় বিপত্তি ঘটে গেল। 

[আরও পড়ুন: বালিগঞ্জ সেনা ক্যাম্প থেকে উদ্ধার হল জওয়ানের ঝুলন্ত দেহ, মৃত্যুর কারণ নিয়ে ধোঁয়াশা]

ভরদুপুরে মল্লিক বাজারের সিরাজে ভরতি লোকজন। সকলেই খাওয়াদাওয়ায় ব্যস্ত। এমনই সময়ে অগ্নিকাণ্ডের ঘটনায় ব্যাপক আতঙ্ক ছড়িয়ে পড়ে।  বিপদ টের পেতেই সঙ্গে সঙ্গে দমকলে খবর পাঠানো হয়। তারপরই রেস্তরাঁয় থাকা ক্রেতাদের নিরাপদে বের করে আনতে তৎপর হয় রেস্তরাঁ কর্তৃপক্ষ। তবে ততক্ষণে ক্রেতারা ভয়ে  চেঁচামেচি শুরু করে দিয়েছেন। তাঁদের আশ্বস্ত করে রেস্তারাঁর বাইরে নিয়ে আসা হয়। দমকলের ৩টি ইঞ্জিন সেখানে পৌঁছে প্রায় যুদ্ধকালীন তৎপরতায় আগুন নেভানোর কাজ শুরু করে। তাদের প্রাথমিক অনুমান, রান্নাঘরে রান্না চলাকালীনই আগুন ধরে। সেখান থেকে তা ছড়িয়ে পড়েছে।

[আরও পড়ুন: প্রেমিকের সঙ্গে ঘর বাঁধার স্বপ্ন, স্বামীকে ঘুমের ওষুধ খাইয়ে শ্বাসরোধ করে খুন করল স্ত্রী]

ভরদুপুরে মল্লিক বাজারের মতো গুরুত্বপূর্ণ এলাকায় এ ধরনের অগ্নিকাণ্ডের জেরে ব্যাহত হয় যান চলাচল। পার্কসার্কাস সংলগ্ন রাস্তাঘাটে থমকে যায় বিভিন্ন যানবাহন। বেশ কিছুক্ষণের জন্য যানজট তৈরি হয়। পরে অবশ্য দমকলকর্মীদের অক্লান্ত পরিশ্রমে আগুন একটু নিয়ন্ত্রণে আসার পর যান চলাচল ফের স্বাভাবিক হয়। ট্রাফিকের তরফে জানানো হয়, পথচলতি যানবাহন ও মানুষজনের সুরক্ষার জন্যই বেশ কিছুক্ষণ যানবাহন আটকে রাখা হয়েছিল। তবে সিরাজের মতো রেস্তরাঁয় এভাবে অগ্নিকাণ্ডের ঘটনায় ব্যাপক আতঙ্ক ছড়িয়েছে।

Advertisement
Next