shono
Advertisement

ব্যাটারি চালিত যান তৈরির কারখানায় বিধ্বংসী আগুন, পুড়ে ছাই কয়েকশো ই-রিক্সা, স্কুটি

কোণা হাই রোডের কারখানায় বড়সড় ক্ষয়ক্ষতির আশঙ্কা।
Posted: 11:42 AM Sep 11, 2023Updated: 11:46 AM Sep 11, 2023

অরিজিৎ গুপ্ত, হাওড়া: সপ্তাহের প্রথম দিন কারখানায় কাজ করতে গিয়ে ভয়াবহ অভিজ্ঞতার মুখে পড়লেন শ্রমিক। হাওড়ার (Howrah) লিলুয়া থানার অন্তর্গত কোণা হাই রোডে একটি ব্যাটারি চালিত যান তৈরির কারখানায় অগ্নিকাণ্ড (Fire)। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় দমকলের ২টি ইঞ্জিন। আগুন নিয়ন্ত্রণে আনতে হিমশিম দশা দমকল কর্মীদের। আগুনে কারখানায় তৈরি কয়েকশো ই-রিক্সা, স্কুটি পুড়ে ছাই হয়ে গিয়েছে বলে খবর। ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা। তবে হতাহতের কোনও খবর নেই।

Advertisement

সোমবার সকাল ৯টা ৪০ নাগাদ কোণা (Kona) হাই রোডের বিডিও অফিসের সামনে একটি কারখানা থেকে গলগল করে ধোঁয়া বেরতে দেখা যায়। শ্রমিকদের চিৎকার শোনা যায়। কারখানায় আগুন লেগেছে, তা বুঝতে পেরে দমকলে খবর পাঠানো হয়। সঙ্গে সঙ্গে দুটি ইঞ্জিন (Fire tenders)কারখানায় পৌঁছে আগুন নেভানোর কাজ শুরু করে। জানা গিয়েছে, এই কারখানায় তৈরি হয় ই-রিক্সা, স্কুটি এবং অন্যান্য ব্যাটারি চালিত যানবাহন। কারখানায় এই মুহূর্তে কয়েকশো নতুন স্কুটি (Scooty) রাখা ছিল। সেসব পুড়ে ছাই হয়ে গিয়েছে বলে খবর।

[আরও পড়ুন: নিউ ইয়র্কে লাদেনের হামলা, তিন বছর আগেই জানিয়ে দিয়েছিল ‘সংবাদ প্রতিদিন’]

রবিবার ছুটির পর সোমবার সকালে কাজে গিয়েছিলেন শ্রমিকরা। কাজের মাঝেই দাউদাউ করে আগুন লাগার ঘটনায় আতঙ্কিত সকলে। প্রাথমিকভাবে দমকলের অনুমান, শর্ট সার্কিট (Short Circuit) থেকে আগুন লেগেছে। যদিও কেউ জখম হননি, সকলকে নিরাপদে কারখানা থেকে বের করে নিয়ে যাওয়া হয়েছে। ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও সঠিকভাবে জানা যায়নি। তবে কারখানা কর্তৃপক্ষ জানাচ্ছে, এতগুলো স্কুটি পুড়ে যাওয়ায় বড়সড় আর্থিক ক্ষতি হয়েছে বলেই আশঙ্কা তাদের।

[আরও পড়ুন: INDIA’র প্রথম কো-অর্ডিনেশন বৈঠকের দিনই তলব! ইডি-র নোটিস অভিষেককে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার