shono
Advertisement

‘চিত্ত যেথা ভয়যুক্ত’, ভোটসন্ত্রাস নিয়ে ফের রাজ্যকে খোঁচা রাজ্যপালের

পালটা দিয়েছেন বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় ও শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু।
Posted: 02:01 PM Aug 08, 2023Updated: 02:01 PM Aug 08, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের সন্ত্রাস, দুর্নীতি ইস্যুতে রাজ্যকে বিঁধলেন রাজ্যপাল। কবিগুরুর কবিতাকে হাতিয়ার করে সিভি আনন্দ বোসের (CV Anand Bose) দাবি, “চিত্ত এখন ভয়যুক্ত। রাজ্য সন্ত্রাস, দুর্নীতি, হিংসায় ভরে আছে।” লজ্জায় তাঁর মাথা হেঁট হয়ে যাচ্ছে বলে দাবি করেছেন রাজ্যপাল। সিভি আনন্দ বোসকে পালটা দিয়েছেন বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় ও শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু।

Advertisement

মঙ্গলবার রাজভবনে রবীন্দ্রনাথ ঠাকুরের তিরোধান দিবস অর্থাৎ ২২ শ্রাবণের অনুষ্ঠান ছিল। সেই অনুষ্ঠান থেকেই বাংলার পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেন রাজ্যপাল। বলেন, “কবিগুরু লিখেছিলেন চিত্ত যেথা ভয়শূন্য। কিন্তু বর্তমানে চিত্ত যেথা ভয়যুক্ত। রাজ্য সন্ত্রাস, দুর্নীতি, হিংসায় ভরে আছে।” এরপরই তাঁর পরামর্শ, গুরুদেবের নামে ঐক্যবদ্ধ হয়ে কাজ করা উচিত। সিভি আনন্দ বোস আরও বলেন, এখন যা দেখছি, বাংলা আর আগেকার মতো নেই। অনেক দেরি হওয়ার আগে দুর্নীতি শেষ হয়ে যাক, মানুষ সেটাই চাইছে। রাজ্যে যা হচ্ছে তাতে লজ্জায় আমার মাথা হেঁট হয়ে যাচ্ছে।” রাজ্যপালকে পালটা দিয়েছেন বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় ও রাজ্যের মন্ত্রী ব্রাত্য বসু।

[আরও পড়ুন: কাটা মুন্ডুর পর পা, বক্সায় ফের উদ্ধার হাতির দেহাংশ]

স্পিকারের মতে, “রাজ্যপালকে ভাল করে বাংলা শেখা উচিত। রবীন্দ্রনাথ কবিতার লাইন ব্যবহার করার আগে তা বোঝা উচিত।” তাঁর আরও সংযোজন, “আমি ওঁর সঙ্গে একমত নই। ভারতে এমন অনেক জায়গা আছে সেখানে গিয়ে একথাগুলো বলুন। চিত্ত যেথা ভয় শূন্য কথাটা মণিপুরে গিয়ে বলুন। এই রাজ্যে এমন পরিস্থিতি হয়নি যে তিনি এ কথা বলতে পারেন।” রাজ্যপালের মাথা হেঁট প্রসঙ্গে খোঁচা দিয়েছেন রাজ্যের শিক্ষামন্ত্রী। ব্রাত্য বসুর খোঁচা, দেখবেন বেশি হেঁট হবেন না, সানগ্লাসটা না খুলে যায়।”

[আরও পড়ুন: ওয়েব সিরিজে মিমি চক্রবর্তী! টলিপাড়ার কোন নায়কের সঙ্গে জুটি বাঁধছেন?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement