shono
Advertisement

কাঁধের হাড় জুড়তে বসল টাইটেনিয়াম প্লেট, অস্ত্রোপচারের পর কেমন আছেন মদন মিত্র?

বুধবার সকাল ১০টায় অপারেশন থিয়েটারে নিয়ে যাওয়া হয় মদনকে।
Posted: 04:52 PM Dec 13, 2023Updated: 04:52 PM Dec 13, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অস্ত্রোপচারের পর আপাতত স্থিতিশীল কামারহাটির তৃণমূল বিধায়ক মদন মিত্র। তাঁর বাঁ কাঁধের হাড় জুড়তে আড়াই ইঞ্চি লম্বা টাইটেনিয়াম প্লেটে দশটি স্ক্রু বসানো হয়েছে। এসএসকেএম হাসপাতালের অস্থিশল্য বিশেষজ্ঞদের তৎপরতায় জুড়ল বিধায়কের বাঁ কাঁধের হাড়।

Advertisement

বুধবার সকাল ১০টায় অপারেশন থিয়েটারে নিয়ে যাওয়া হয় মদনকে। তাঁর রক্তে অক্সিজেনের মাত্রা কম থাকায় প্রায় একঘণ্টা দেরি হয়। তাঁকে স্থিতিশীল করে অক্সিজেনের মাত্রা বাড়িয়ে বেলা ১২টা নাগাদ অ্যানাস্থেসিস্টরা সম্পূর্ণ অজ্ঞান করেন। এর পরই অস্ত্রোপচার হয়। দুপুর দুটোর মধ্যে অস্ত্রোপচার শেষ। আড়াইটের মধ্যে তাঁর জ্ঞান ফেরানো হয়। সাড়ে ৩টে নাগাদ আইটিইউ ২-তে তাঁকে স্থানান্তরিত করা হয়।

[আরও পড়ুন: ‘ভাগ্যিস রবীন্দ্রনাথ জীবিত নেই, তাঁকেও অভিযুক্ত করতেন’, বিদ্যুৎ মামলায় ‘ক্ষুব্ধ’ হাই কোর্ট]

উল্লেখ্য, দিন দশেক আগে মাঝরাতে আচমকা তীব্র শ্বাসকষ্ট ও বুকে ব্যথা নিয়ে এসএসকেএম হাসপাতালে ভরতি করা হয় মদন মিত্রকে। পরের দুদিন স্থিতিশীল ছিলেন। গত বৃহস্পতিবার গভীর রাতে মদন মিত্র ফের তীব্র শ্বাসকষ্ট ও বুকে ব্যথা অনুভব করেন। একাধিক পরীক্ষা নিরীক্ষায় নিউমোনিয়া ধরা হয়। পরবর্তীতে ভীষণ কাঁপুনি শুরু হয়। গোটা শরীর ঝাঁকিয়ে কাঁপতে থাকেন। জ্ঞানও হারান। CPR দিয়ে স্বাভাবিক করার চেষ্টা করা হয় তাঁকে।

ওই তীব্র ঝাঁকুনির জেরে কাঁধের হাড় ভেঙে যায় মদন মিত্রের (Madan Mitra)। বুধবার তাঁর অস্ত্রোপচার করা হয়। এসএসকেএম হাসপাতালের তরফে খবর, আপাতত তৃণমূল বিধায়কের শারীরিক অবস্থা স্থিতিশীল। আইটিইউতে তাঁকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। শারীরিক অবস্থা অনুযায়ী পরবর্তী পদক্ষেপ নেবেন চিকিৎসকরা। অস্থিশল্য বিশেষজ্ঞ ছাড়াও এদিন অস্ত্রোপচারের সময় ছিলেন কার্ডিওলজিস্ট, মেডিসিন বিশেষজ্ঞ এবং নেফ্রোলজিস্ট।

[আরও পড়ুন: নিরাপত্তারক্ষীরা নন, সংসদে হানাদারদের ধরে ‘নায়ক’ সাংসদরাই]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement