shono
Advertisement

এবার আরও কম সময়ে বিহার! ট্রায়াল রান শুরু হাওড়া-পাটনা বন্দে ভারতে এক্সপ্রেসের

৬ ঘণ্টার মধ্যে কলকাতা থেকে পাটনা পৌঁছে যেতে পারবেন যাত্রীরা।
Posted: 02:16 PM Aug 05, 2023Updated: 02:16 PM Aug 05, 2023

সুব্রত বিশ্বাস: এবার আরও কম সময়ে কলকাতা থেকে পৌঁছে যাওয়া যাবে বিহারে। তাও আবার আরও আরামদায়ক ভাবে। কারণ শীঘ্রই চালু হতে চলেছে হাওড়া-পাটনা বন্দে ভারত এক্সপ্রেস। শনিবার এই রুটে হল ট্রায়াল রান।

Advertisement

এদিন সকাল ৮টা নাগাদ পাটনা স্টেশন থেকে ট্রায়াল রান শুরু করে সেমি হাইস্পিডের হাওড়া-পাটনা বন্দে ভারত এক্সপ্রেস (Vande Bharat Express)। আসানসোল হয়ে বেলা আড়াইটেয় হাওড়া স্টেশন পৌঁছনোর কথা। আবার এদিনই বেলা ৩টে ৫৫ মিনিট নাগাদ হাওড়া থেকে ছেড়ে বন্দে ভারত এক্সপ্রেস আসানসোল পৌঁছে যাবে বিকেল ৫টা ৫০ মিনিটে। আবার সেখান থেকে অন্তিম স্টেশন পাটনায় ঢোকার কথা রাত ১০.৩৫-এ।

[আরও পড়ুন: সেপ্টেম্বরে বাবা হচ্ছেন, কিংস কাপে নাও খেলতে পারেন সুনীল ছেত্রী]

হাওড়ার ডিআরএম সঞ্জীব কুমার জানিয়েছেন, ৬ ঘণ্টার মধ্যে কলকাতা থেকে পাটনা পৌঁছে যেতে পারবেন যাত্রীরা। কিন্তু ঠিক কবে থেকে এই বন্দে ভারত যাত্রী নিয়ে ছুটবে, তা এখনও সঠিকভাবে কিছু বলা হয়নি। তবে শোনা যাচ্ছে ১৫ আগস্ট থেকে চালু হতে পারে এই সেমি হাইস্পিড ট্রেনটি। যদিও টিকিটের দাম কত হবে, সে বিষয়েও এখনও কিছু ইঙ্গিত দেওয়া হয়নি।

এর আগে হাওড়া-পুরী, হাওড়া-এনজেপি এবং নিউ জলপাইগুড়ি-গুয়াহাটি বন্দে ভারতের পর বাংলা থেকে আরও একটি এই এক্সপ্রেস ট্রেন ছুটবে ভিনরাজ্যের উদ্দেশে। গত মে মাসেই নিউ জলপাইগুড়ি-গুয়াহাটি বন্দে ভারতের ট্রায়াল রান হয়েছিল। আর এদিন হাওড়া-পাটনা বন্দে ভারতের ট্রায়াল রানও শুরু হয়ে গেল। পুজোর আগে এই ট্রেন চালু হলে যাত্রীদের পাশাপাশি উপকৃত হবে রেলও। এমনটাই মনে করছে ওয়াকিবহাল মহল।

[আরও পড়ুন: মুখোমুখি মোদির বোন ও যোগীর বোন, ‘এটাই ভারতীয় সংস্কৃতি’, ভিডিও পোস্ট করে দাবি BJP নেতার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement