shono
Advertisement

অগ্নিকাণ্ডে ভস্মীভূত মঙ্গলাহাটে নওশাদ, ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পুনর্বাসনের আরজি ISF বিধায়কের

হাওড়ার মঙ্গলাহাটের অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত বহু ব্যবসায়ী।
Posted: 01:20 PM Jul 22, 2023Updated: 03:45 PM Jul 22, 2023

অরিজিৎ গুপ্ত, হাওড়া: অগ্নিকাণ্ডে পুড়ে ছাই হাওড়ার মঙ্গলাহাট। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পর এবার ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সঙ্গে সাক্ষাৎ আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকির। মুখ্যমন্ত্রীর কাছে ব্যবসায়ীদের পুনর্বাসনের ব্যবস্থার আরজি জানান তিনি।

Advertisement

শনিবার বেলা সাড়ে বারোটা নাগাদ আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকি হাওড়ার মঙ্গলাহাটে পৌঁছন। ব্যবসায়ীদের সঙ্গে কথা বলার পর তিনি জানান, “আমি চাই আবার ব্যবসায়ীরা মূলস্রোতে ফিরে আসুন। তাঁদের যা ক্ষতি হয়েছে তা শুধু তাঁরাই জানেন। সামনে পুজো। আর্থিক ক্ষতির মুখে পড়া ব্যবসায়ীরা সরকারি সাহায্য ছাড়া ঘুরে দাঁড়াতে পারবেন না।”

[আরও পড়ুন: বিজেপি নেতাদের বাড়ি ঘেরাও কর্মসূচি ঘোষণা তৃণমূলের, শাহ-নাড্ডার কাছে নালিশ সুকান্তর]

বৃহস্পতিবার রাত প্রায় সাড়ে ১২টা নাগাদ আগুন লাগে মহানগরী লাগোয়া জেলার এই বিখ্যাত বাজারে। স্থানীয়রাই প্রথমে দেখতে পেয়ে খবর দেন দমকলকে। দাউদাউ আগুন নেভাতে ঘটনাস্থলে পৌঁছয় দমকলের ১৮ টি ইঞ্জিন। তবে প্রাথমিকভাবে আগুন নেভাতে জলসংকট দেখা দিয়েছিল বলে দমকল কর্মীদের অভিযোগ। পরে অবশ্য রাতভর তাঁদের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। পুড়ে ছাই কমপক্ষে ২ হাজার দোকান। শুক্রবার একুশে জুলাইয়ের সমাবেশ শেষে মঙ্গলাহাটে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

রাজ্য সরকার নিজে গ্যারেন্টার হিসাবে ৫ লক্ষ টাকা ব্যবসায়ীদের ঋণ দেওয়ার আশ্বাস দেন তিনি। রাতে ওই এলাকায় যান রাজ্যের সমবায় মন্ত্রী অরূপ পায়। ব্যবসায়ীরা তাঁকে ঘিরে বিক্ষোভ দেখান। এই ঘটনার তদন্তভার নিয়েছে সিআইডি। রাতে ঘটনাস্থল থেকে নমুনা সংগ্রহ করেন ফরেনসিক আধিকারিকরা। দুর্ঘটনা নাকি ইচ্ছাকৃতভাবে আগুন লাগিয়ে দেওয়া হয়েছে মঙ্গলাহাটে, তা খতিয়ে দেখা হচ্ছে।
দেখুন ভিডিও:

[আরও পড়ুন: চাল রপ্তানিতে না ভারতের, প্রভাব পড়বে বাংলাদেশে!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement