shono
Advertisement

Breaking News

Dilip Ghosh

'সব দোষ দিলীপ ঘোষ, ক্ষমতায় থাকলে নিতে হবে দায়', শুভেন্দু-সুকান্তকে বিঁধলেন দিলীপ

Published By: Paramita PaulPosted: 11:34 AM Jun 06, 2024Updated: 03:39 PM Jun 06, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উনিশের লোকসভায় বাংলায় চোখ ধাঁধানো ফল করেছিল বিজেপি। নেপথ্য ছিলেন দিলীপ ঘোষ। এবার সেই কৌশলীর কেন্দ্র বদল হয়েছে। ১ লক্ষের বেশি ভোটে হারতে হয়েছে তাঁকে। স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে, কেন তাঁর কেন্দ্র বদল করা হল? জেতা কেন্দ্র থেকে কেন সরিয়ে আনা হল? সেই প্রেক্ষিতে দিলীপ ঘোষের দাবি, মেদিনীপুর কেন্দ্র থেকে সরিয়ে আনা ভুল হয়েছিল, সেটা প্রমাণিত। কে সরিয়ে এনেছে? জবাবে নাম না করে শুভেন্দু-সুকান্তকে বিঁধে বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতির দাবি, "এত দিন তো সব দোষ তো দিলীপ ঘোষ হত। এখন যারা ক্ষমতায় আছেন দায় তাঁদের নিতে হবে। জিতলে মালা পরব আর হারলে দায় নেব না, এটা তো হয় না।"

Advertisement

রাজ্যে ৩০ আসনের ধুঁয়ো তুলে মোটে ১২ আসনে জয় এসেছে। বঙ্গ বিজেপির এই করুণ দশার জন্য সংগঠনের ফাঁকফোকরকেই দায়ী করলেন দিলীপ। তাঁর কথায়, "বাংলায় বিজেপির সংগঠন একেবারে শুয়ে পড়েছে। জেলা থেকে মণ্ডলে নতুন লোক এসেছে। কিন্তু তাঁদের প্রশিক্ষণের ব্য়বস্থা করা হয়নি। ফলে কীভাবে নির্বাচন করতে হয়, সেই টিমই তৈরি হয়নি। সংগঠনের দুর্বলতা ছিল, প্রমাণ হয়ে গিয়েছে, তাই ভোট কমেছে।" দীর্ঘদিন রাজ্য সভাপতি ছিলেন দিলীপ। সেই সময় কাজের হিসেব তুলে ধরে তাঁর দাবি, "গ্রামে গ্রামে গিয়ে সংগঠন তৈরি করেছিলাম। সবাই আমার পক্ষে ছিল। দলের সিদ্ধান্ত ভুল ছিল, তা প্রমাণিত।"

[আরও পড়ুন: কীভাবে জমি দখল করে টাকা হাতাতেন শাহজাহান? নয়া তথ্য ইডির চার্জশিটে]

মেদিনীপুর কেন্দ্র থেকে সরিয়ে দিলীপ ঘোষকে এবার বর্ধমান-দুর্গাপুর কেন্দ্রের প্রার্থী করা হয়েছিল। কার হাত ছিল এর নেপথ্যে? দিলীপ বলছেন, "ভূমিকা তো থাকেই দলেরই। কার ভূমিকা আমি জানি না। খোঁজ করারও কথা নয়। পার্টি বলেছে, আমি শৃঙ্খলাবদ্ধ কর্মী। আমায় দল নির্বাচনে লড়তে বলেছে, আমি লড়েছি, জিতেছি- তখন অনেককিছু আমার হাতে ছিল। এখন খালি লড়াইটা আমার হাতে ছিল।" তাঁর হারের দায় কার? জবাবে বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতির দাবি, "এখন যারা ক্ষমতায় আছেন দায় তাঁদের নিতে হবে। জিতলে মালা পরব আর হারলে দায় নেব না, এটা তো হয় না।"

[আরও পড়ুন: মোদির শপথের দিনই কালীঘাটে হাইভোল্টেজ বৈঠক, জয়ী প্রার্থীদের সঙ্গেই বসবেন মমতা-অভিষেক

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • উনিশের লোকসভায় বাংলায় চোখ ধাঁধানো ফল করেছিল বিজেপি। নেপথ্য ছিলেন দিলীপ ঘোষ।
  • ১ লক্ষের বেশি ভোটে হারতে হয়েছে তাঁকে।
  • রাজ্যে ৩০ আসনের ধুঁয়ো তুলে মোটে ১২ আসনে জয় এসেছে।
Advertisement