shono
Advertisement
Kunal Ghosh

'কেন অনশন মঞ্চে আসছেন না মুখ্যমন্ত্রী', প্রশ্ন জুনিয়রদের, 'রাজনৈতিক চিত্রনাট্য', পালটা তৃণমূলের

আমরণ অনশন চালিয়ে যাচ্ছেন ৮ জন।
Published By: Sayani SenPosted: 06:23 PM Oct 18, 2024Updated: 07:26 PM Oct 18, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের তরুণী চিকিৎসক ধর্ষণ ও খুন কাণ্ডের পর থেকেই সরব জুনিয়র চিকিৎসকরা। আমরণ অনশন চালিয়ে যাচ্ছেন ৮ জন। ওই অনশন মঞ্চে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কেন আসছেন না, সেই প্রশ্ন তোলেন আন্দোলনকারীরা। পালটা জবাব তৃণমূল নেতা কুণাল ঘোষের(Kunal Ghosh)।

Advertisement

শুক্রবার অনশনকারী জুনিয়র চিকিৎসকরা(Junior Doctors Protest) সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, "১০ দফা দাবি মেনে নিতে এত কষ্ট? মুখ্যমন্ত্রী একেবারের জন্য এখানে আসতে পারলেন না? ১৩ দিন শুধু জল খেয়ে বসে আছি। মাননীয়াকে প্রত্যেক জলের ফোঁটার হিসাব দিতে হবে। শরীর ভাঙছে, কণ্ঠস্বর ক্ষীণ হয়ে যাচ্ছে। এখানে কাউকে অসম্মান করা হচ্ছে না। ন্যায্য় দাবিতে লড়াই চলছে। আর কতদিন অনশন করতে হবে, আপনি বলে দিন। আমরা আপনাদের ভুলের মাসুল গুনছি।" আগামী রবিবার মনোবল বাড়াতে সাধারণ মানুষকে পাশে এসে দাঁড়ানোর আহ্বানও জানান আন্দোলনকারীরা। তার আগে শনিবার নাগরিক সমাজের পক্ষ থেকে দুপুর দুটো থেকে সোদপুর থেকে ধর্মতলা ন্যায়যাত্রার ডাক দেওয়া হয়েছে।

জুনিয়র ডাক্তারদের পালটা জবাব দিয়েছেন তৃণমূল নেতা কুণাল ঘোষ। X হ্যান্ডেলে তাঁর দাবি, মুখ্যমন্ত্রী একসময় ধরনা মঞ্চে গিয়েছিলেন। নিজের বাড়ি এবং নবান্নে বৈঠকও করেছিলেন। কিন্তু তা বলে যখন বৈঠকে বসতে চাইবেন, তখনই বসা যে সম্ভব নয়, তা-ও সাফ জানান তৃণমূল নেতা। জুনিয়র চিকিৎসকদের অনশন মোটেও যুক্তিসঙ্গত নয় বলেও দাবি তাঁর। আমরণ অনশনের নেপথ্যে রাজনৈতিক যোগসাজশ রয়েছে বলেই মনে করছেন কুণাল। তাঁর মতে, "কিছু লোকের প্ররোচনায় রাজনৈতিক চিত্রনাট্যে কয়েকটি ছেলেমেয়ের শরীরে চাপ দিয়ে অরাজকতার চেষ্টা হচ্ছে।" শুক্রবার সন্ধেয় জুনিয়র ও সিনিয়র চিকিৎসকদের বৈঠক। ওই বৈঠকে আন্দোলন সংক্রান্ত পরবর্তী রূপরেখা স্থির হতে পারে বলেই মনে করা হচ্ছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের তরুণী চিকিৎসক ধর্ষণ ও খুন কাণ্ডের পর থেকেই সরব জুনিয়র চিকিৎসকরা।
  • আমরণ অনশন চালিয়ে যাচ্ছেন ৮ জন। ওই অনশন মঞ্চে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কেন আসছেন না, সেই প্রশ্ন তোলেন আন্দোলনকারীরা।
  • পালটা জবাব তৃণমূল নেতা কুণাল ঘোষের।
Advertisement