shono
Advertisement

কলকাতায় ফের ডেঙ্গু আক্রান্তের মৃত্যু, প্রাণহানির কারণ সেরিব্রাল অ্যাটাক, দাবি পুরসভার

বর্ষা বাড়তেই কলকাতা তথা রাজ্যজুড়ে বাড়ছে ডেঙ্গুর প্রকোপ।
Posted: 01:38 PM Sep 02, 2023Updated: 01:39 PM Sep 02, 2023

অভিরূপ দাস: ফের শহর কলকাতায় ডেঙ্গু আক্রান্তের মৃত্যু। বেহালার ১১৮ নম্বর ওয়ার্ডের বাসিন্দা সুস্মিতা দত্ত গত ৩১ আগস্ট থেকে ল্যান্সডাউনের এক নার্সিংহোমে ভরতি ছিলেন। শনিবার প্রাণ হারান তিনি। যদিও পুরসভার বক্তব্য, ডেঙ্গু নয়, সেরিব্রাল অ্যাটাকে মৃত্যু হয়েছে সুস্মিতার।

Advertisement

পুরসভার তরফে জানানো হয়েছে, বছর তেত্রিশের ওই যুবতী শারীরিক অসুস্থতা নিয়ে গত বৃহস্পতিবার হাসপাতালে ভরতি হন। সেখানেই তাঁর চিকিৎসা চলছিল। রক্তচাপ মারাত্মক পরিমাণ বেড়ে গিয়েছিল। শনিবার সেরিব্রাল অ্যাটাকে মৃত্যু হয় তাঁর। ডেঙ্গুতে আক্রান্ত হলেও তা ছিল সেকেন্ডারি ইনফেকশন বলেই দাবি পুরসভার। যদিও হাসপাতাল সূত্রে জানা যাচ্ছে, মৃত্যুর কারণ ডেঙ্গুই। সুস্মিতার মৃত্যুতে শোকস্তব্ধ বেলাহার শীতলাতলা রোডে তাঁর পরিবারের সদস্যরা।

[আরও পড়ুন: ম্যাসিডোনিয়ার সিস্টার সিটি হবে কলকাতা! বাংলার সঙ্গে ব্যবসায়িক গাঁটছড়ায় বাড়বে কর্মসংস্থান]

বর্ষা বাড়তেই কলকাতা তথা রাজ্যজুড়ে বাড়ছে ডেঙ্গুর (Dengue) প্রকোপ। সম্প্রতি লালবাজারকে ডেঙ্গি দমন নিয়ে সতর্ক করে নোটিস পাঠিয়েছে কলকাতা পুরসভা। ডেঙ্গু রুখতে ইতিমধ্যেই বেশ কিছু পদক্ষেপ করেছে প্রশাসন। গ্রামীণ ও প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রগুলিকেও সতর্ক করা হয়েছে। বাড়ি বাড়ি পরিদর্শন এবং এলাকায় মশা নিয়ন্ত্রণের জন্য পৃথক দল তৈরি করা হয়েছে।

তবে ডেঙ্গুর মরশুমে কলকাতা পুরসভার চিন্তা রাস্তার দু’ধারের বাগান। শহরের উত্তর থেকে দক্ষিণে বাঁশের বেড়া দিয়ে গাছ লাগানো হয়েছে। সবচেয়ে বেশি গাছ বসেছে বালিগঞ্জ সার্কুলার রোড, আমহার্স্ট স্ট্রিট, এসএন ব্যানার্জি রোডে। বনসৃজন প্রকল্পের ঘিরে দেওয়া সে বাঁশের বেড়াতে থিকথিক করছে ডেঙ্গুর (Dengue Fever) মশার লার্ভা।

[আরও পড়ুন: ২০ বছর বয়সেই পুলিশের খাতায় নাম, রানাঘাট কাণ্ডে ধৃত কুন্দন বিহারে পুলিশকর্মী খুনেও যুক্ত?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement