shono
Advertisement
Kolkata Metro

'ডানা'র ঝাপটায় বন্ধ থাকবে মেট্রো? জেনে নিন কী সিদ্ধান্ত কর্তৃপক্ষের

সতর্কতামূলক পদক্ষেপ হিসাবে বন্ধ বিমান, ট্রেন ও ফেরি পরিষেবা।
Published By: Sayani SenPosted: 06:31 PM Oct 24, 2024Updated: 07:34 PM Oct 24, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সময় যত গড়াচ্ছে, ততই যেন শক্তি বাড়ছে ঘূর্ণিঝড় 'ডানা'র। ধীরে ধীরে ক্রমশ এগিয়ে আসছে ল্যান্ডফলের সময়সীমা। বিপদ এড়াতে লোকাল ও দূরপাল্লার ট্রেন, বিমান পরিষেবা বেশ কয়েক ঘণ্টা বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কিন্তু স্বাভাবিক থাকবে মেট্রো পরিষেবা।

Advertisement

বৃহস্পতিবার মেট্রো রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র বলেন, "মেট্রো রেল কলকাতার লাইফলাইন। ঝড়ের সময়ে মেট্রো পরিষেবা স্বাভাবিক থাকবে কিনা, তা নিয়ে সকলের মনেই হাজার প্রশ্ন। আমি স্পষ্ট করে জানাতে চাই, মেট্রো পরিষেবা সমস্ত রুটেই একেবারে স্বাভাবিক থাকবে। কোথাও কোনও বদল করা হচ্ছে না।" তিনি আরও জানান, "দমদম থেকে কবি সুভাষ, কবি সুভাষ থেকে দমদম, হাওড়া ময়দান থেকে ধর্মতলা, ধর্মতলা থেকে হাওড়া ময়দান, সল্টলেক থেকে শিয়ালদহ, শিয়ালদহ থেকে সল্টলেক, হেমন্ত মুখোপাধ্যায় থেকে কবি সুভাষ, কবি সুভাষ থেকে হেমন্ত মুখোপাধ্যায়, জোকা থেকে মাঝেরহাট, মাঝেরহাট থেকে জোকা - সমস্ত রুটে নির্দিষ্ট সময়ে মেট্রো পরিষেবা শুরু এবং শেষ হবে।"

প্রসঙ্গত, বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার সকালের মধ্যে আছড়ে পড়তে পারে ঘূর্ণিঝড় 'ডানা'। ল্যান্ডফলের সময় সর্বোচ্চ ১২০ কিলোমিটার বেগে বইতে পারে ঝড়। ঘূর্ণিঝড় মোকাবিলায় তৎপর প্রশাসন। নবান্নে রাত জাগবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। চালু হয়েছে একাধিক হেল্পলাইন নম্বর। খোলা হয়েছে কন্ট্রোলরুম। ঘূর্ণিঝড়ের সতর্কতামূলক পদক্ষেপ হিসাবে শিয়ালদহ ডিভিশনে ১৯০টি এবং হাওড়া ডিভিশনে ৬২টি লোকাল ট্রেন বাতিল করা হয়েছে। ১৫ ঘণ্টা বন্ধ বিমান পরিষেবা। ফেরি পরিষেবায় বন্ধ রাখা হয়েছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মেট্রো রেল কলকাতার লাইফলাইন। ঝড়ের সময়ে মেট্রো পরিষেবা স্বাভাবিক থাকবে কিনা, তা নিয়ে সকলের মনেই হাজার প্রশ্ন।
  • মেট্রো পরিষেবা সমস্ত রুটেই একেবারে স্বাভাবিক থাকবে।
  • কোথাও কোনও বদল করা হচ্ছে না।
Advertisement