shono
Advertisement
Kolkata Police

'পরিচয় প্রকাশ করুন, নইলে...', মুখ্যমন্ত্রীর 'আপত্তিকর' মিমে হুঁশিয়ারি নোটিস পুলিশের

কড়া আইনি ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি পুলিশের।
Posted: 09:20 PM May 06, 2024Updated: 09:50 PM May 06, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সোশাল মিডিয়ায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) আপত্তিকর 'মিম' ছড়ানোর অভিযোগ। অভিযুক্তদের সতর্ক করে সোমবার এক্স হ্যান্ডেলে নোটিস জারি করল কলকাতা পুলিশ। এক্স ব্যবহারকারী দুই ব্যক্তির বিরুদ্ধে 'আপত্তিকর, বিদ্বেষপূর্ণ এবং উসকানিমূলক' মিম পোস্ট করার অভিযোগ উঠেছে। এআই প্রযুক্তির ব্যবহারে তৈরি করা ওই ভিডিওতে দেখা গিয়েছে, একটি মঞ্চে মুখ্যমন্ত্রী নাচ করছেন। অজ্ঞাতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছে পুলিশ।

Advertisement

@SoldierSaffron7 এবং @Shalendervoice নামের দুটি এক্স হ্যান্ডেল থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের 'আপত্তিকর' মিম শেয়ার করা হয়। কলকাতা পুলিশ ওই পোস্টের 'রিপ্লাই' বক্সে লেখে, 'আপনাদের অবিলম্বে নাম এবং ঠিকানা-সহ সম্পূর্ণ পরিচয় প্রকাশ করতে নির্দেশ দেওয়া হচ্ছে। যদি প্রার্থীত তথ্য প্রকাশ না করেন, তবে সাইবার ক্রাইমের 42 CrPC ধারা অনুযায়ী আইনি পদক্ষেপের জন্য দায়ী থাকবেন।' এর পর @Shalendervoice নিজের পোস্ট মুছে ফেলে, যদিও @SoldierSaffron7-এ এখনও মিমটি রয়েছে।

[আরও পড়ুন: যত প্রয়োজন, তত সংরক্ষণ! ভোটপ্রচারে ৫০ শতাংশের সীমা ছাড়ানোর ঘোষণা রাহুলের]

এর পর সোশাল মিডিয়া এক্সে দুই ব্যবহারকারীর উদ্দেশ্যে একটি সতর্কতামূলক নোটিস পোস্ট করে পুলিশ। সেখানে লেখা হয়েছে, লক্ষ্য করা গিয়েছে যে আপনি 'আপত্তিকর, বিদ্বেষপূর্ণ এবং উসকানিমূলক' পোস্ট করার জন্য সোশাল মিডিয়া ব্যবহার করছেন। কলকাতা সাইবার পুলিশ এই ধরনের বার্তা পোস্ট করার জন্য ১৪৯ CrPC ধারার অধীনে আপনাদের বিরুদ্ধে নোটিস জারি করেছে।' এই নোটিসে দ্রুত 'আপত্তিকর' পোস্টটি ডিলিট করতে বলা হয়েছে, নতুবা কড়া আইনি ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দেওয়া হয়েছে।

 

[আরও পড়ুন: ধর্ষণের মিথ্যে মামলায় ৪ বছর জেলবন্দি! যুবককে মুক্তি দিয়ে তরুণীকেই হাজতে পাঠাল আদালত]

এক্সে সবার প্রথমে মিমটি শেয়ার করা হয় @SoldierSaffron7 থেকে। মূল ভিডিওটি ছিল আমেরিকান ব়্যাপার লিল ইয়াচটির। তিনি নাচতে নাচতে মঞ্চে উঠে থাকেন। মূল ভিডিওটি ২০২২ সালের ২১ জানুয়ারি পাবলিশড হওয়ার পর জনপ্রিয় মিম টেমপ্লেট হয়ে ওঠে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • @SoldierSaffron7 এবং @Shalendervoice নামের দুটি এক্স হ্যান্ডেল থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের 'আপত্তিকর' মিম শেয়ার করা হয়।
  • এক্সে সবার প্রথমে মিমটি শেয়ার করা হয় @SoldierSaffron7 থেকে।
Advertisement