shono
Advertisement

Koustav Bagchi: মমতাকে ক্ষমতাচ্যুত করার শপথ! জামিন পেয়েই মাথা মুড়িয়ে ফেললেন কৌস্তভ

গ্রেপ্তারির সাড়ে ৮ ঘণ্টার মধ্যে জামিন পেয়েছেন কৌস্তভ।
Posted: 06:07 PM Mar 04, 2023Updated: 06:26 PM Mar 04, 2023

অর্ণব আইচ: জামিন পাওয়ার পরই রাজ্যের তৃণমূল সরকারকে উৎখাতের চ্যালেঞ্জ ছুঁড়লেন কৌস্তভ বাগচি (Koustav Bagchi)। রাজ্যে স্বৈরাচারী শাসন চলছে বলে অভিযোগ করে ব্যাঙ্কশাল কোর্টের সামনে বসে নেড়া হলেন তিনি। কংগ্রেস নেতার চ্যালেঞ্জ, “মমতা ব্যানার্জিকে যতদিন না সরাচ্ছি ততদিন মাথার চুল বাড়তে দেব না। এবার ওঁর (মমতা বন্দ্যোপাধ্যায়) রাতের ঘুম কেড়ে নেব।”

Advertisement

মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে অশালীন মন্তব্য করার অভিযোগ তুলে কৌস্তভ বাগচিকে গ্রেপ্তার করেছিল পুলিশ। গ্রেপ্তারির সাড়ে ৮ ঘণ্টার মধ্যে ব্যক্তিগত বন্ডে জামিন পেয়েছেন তিনি। আদালতের বাইরে বেরিয়েই রাজ্যের তৃণমূল সরকারকে চ্যালেঞ্জ ছুঁড়েছেন কংগ্রেস নেতা। তাঁর সাফ কথা, “রাজ্যে স্বৈরাচারী শাসন চলছে। এই শাসনকে উৎখাত করব। যতদিন পর্যন্ত না মমতা বন্দ্যোপাধ্যায়কে উৎখাত করব, ততদিন আমার চুল বাড়াব না।” এরপর আদালতের সামনেই মাথা কামিয়ে ফেলেন তিনি। 

[আরও পড়ুন: জামিন কৌস্তভ বাগচির, আদালতে খারিজ পুলিশের আরজি]

এদিন সাংবাদিক বৈঠক করে রোদ্দুর রায়ের সঙ্গে কৌস্তভের তুলনা টেনেছিলেন মহিলা তৃণমূলের সভাপতি শশী পাঁজা। একইসঙ্গে তাঁকে ক্ষমা চাওয়ার পরামর্শও দিয়েছিলেন। এই মন্তব্যের পালটা কৌস্তভের দাবি, আগে মমতা বন্দ্যোপাধ্যায় ক্ষমা চান। তারপর আমি কী করব ভেবে দেখব।” সবমিলিয়ে এদিনের গ্রেপ্তারির পর রাজ্য সরকারের বিরুদ্ধে লড়াই আরও জোরদার করার ডাক দিয়েছেন প্রদেশ কংগ্রেসের মুখপাত্র। 

প্রসঙ্গত, গ্রেপ্তারির সাড়ে আট ঘণ্টার মধ্যে জামিন পান কৌস্তভ বাগচি। ১ হাজার টাকার ব্যক্তিগত বন্ডে শর্তসাপেক্ষে মঞ্জুর হয় জামিন। তবে প্রতিদিন কৌস্তভকে থানায় হাজিরা দিতে হবে। আগামী ৫ এপ্রিল আদালতে হাজিরা দিতে হবে কংগ্রেস নেতাকে। কৌস্তভকে ৮ দিনের পুলিশি হেফাজতে চেয়েছিল পুলিশ। কিন্তু তাঁদের আরজি খারিজ করে জামিন মঞ্জুর করল আদালত। পরবর্তী শুনানি আগামিকাল।

[আরও পড়ুন: রক্ষাকবচ নয় হাই কোর্টেও, ফিট সার্টিফিকেট পেলে অনুব্রতকে দিল্লি নিয়ে যেতে বাধা নেই ইডি’র]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement