shono
Advertisement

সারদার আরও একটি মামলায় স্বস্তি, কুণালের বিরুদ্ধে খারিজ প্রতারণা ও বিশ্বাসভঙ্গের অভিযোগ

তবে সামগ্রিক মামলা চলবে।
Posted: 03:02 PM Sep 05, 2022Updated: 04:10 PM Sep 05, 2022

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: সারদার আরও একটি মামলায় স্বস্তি পেলেন কুণাল ঘোষ (Kunal Ghosh)। তাঁর বিরুদ্ধে রাজ্য পুলিশের আনা প্রতারণা ও বিশ্বাসভঙ্গের মামলা খারিজ করে দিল এমপি-এমএলএ আদালত। যে ধারায় মামলাগুলি করা হয়েছিল, তাতে কুণাল ঘোষের বিরুদ্ধে কোনও প্রমাণ নেই, এমনটাই বললেন বিচারক।

Advertisement

জানা গিয়েছে, কুণাল ঘোষের বিরুদ্ধে রাজ্য পুলিশের সিটের করা মামলাগুলির মধ্যেই ছিল প্রতারণা ও বিশ্বাসভঙ্গের অভিযোগ। সোমবার এই মামলাই খারিজ করে দিলেন সাংসদ-বিধায়কদের বিশেষ আদালতের বিচারক মনোজ্যোতি ভট্টাচার্য। বলা হয়েছে অভিযোগ ভিত্তিহীন, কুণাল ঘোষের বিরুদ্ধে কোনও প্রমাণ নেই। তবে মামলার বাকি অংশের বিচার চলবে। এ বিষয়ে কুণাল ঘোষের আইনজীবী অয়ন চক্রবর্তী বলেন, “কুণাল ঘোষের বিরুদ্ধে ব্যক্তিগত যা যা অভিযোগ রাজ্য পুলিশের সিট এনেছিল তা খারিজ হয়ে গিয়েছে। তবে সামগ্রিক বিচার চলবে। আপাতত মামলা ফিরে যাচ্ছে হাওড়া কোর্টে।”

[আরও পড়ুন: তৃণমূলের সঙ্গে বিজেপি ও বাম আইনজীবীদের ধাক্কাধাক্কি, কলকাতা হাই কোর্টে বেনজির অশান্তি]

প্রসঙ্গত, এগারো দফা তলব এবং জেরার পর ২০১৩ সালের ২৩ নভেম্বর কুণাল ঘোষকে (Kunal Ghosh) গ্রেপ্তার করেছিল আইপিএস রাজীব কুমারের নেতৃত্বাধীন সিট (SIT)। সারদার টাকা মিডিয়ায় ব্যবহার এবং শেষদিকে কর্মীদের বেতন না দেওয়ার অভিযোগ এনেছিল পুলিশ। এছাড়াও ছিল একাধিক অভিযোগ। কুণাল ঘোষ জানিয়েছিলেন, তিনি সম্পাদকীয় বিভাগের কর্মী ছিলেন। কোনওভাবেই আর্থিক বিষয়ে জড়িত নন। ইলেকট্রনিক্স কমপ্লেক্স থানার মামলাটিতে পুলিশ তবুও চার্জশিট (Chargesheet) দেয়। এরপর কুণাল জামিন পেলেও ‘শোন অ্যারেস্ট’ দেখিয়ে তাঁকে অন্যান্য বহু মামলায় যুক্ত করা হয়। সারদা কাণ্ডে যে মামলাটিতে প্রথম গ্রেপ্তার হয়েছিলেন কুণাল ঘোষ (Kunal Ghosh), অবশেষে জুন মাসে সেই মামলায় তাঁকে অভিযোগমুক্ত ঘোষণা করে এমপি-এমএলএ বিশেষ আদালত। এবার ফের স্বস্তি পেলেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক।

[আরও পড়ুন: ‘কেউ ১০০% নিয়ন্ত্রণ করতে পারে না, ভগবানও নয়’, নিয়োগ দুর্নীতি প্রসঙ্গে মন্তব্য মুখ্যমন্ত্রীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement