কুন্তল ঘোষের চিঠি মামলা: আদালতের নির্দেশে যৌথ তদন্তে সিবিআই ও কলকাতা পুলিশ

05:49 PM Aug 21, 2023 |
Advertisement

নিরুফা খাতুন: ইডি ও সিবিআইয়ের বিরুদ্ধে হেনস্থার অভিযোগে তুলে কুন্তল ঘোষ (Kuntal Ghosh) দুটো চিঠি দিয়েছিলেন। এবার যৌথভাবে সেই অভিযোগের তদন্ত করবে সিবিআই (CBI) জয়েন্ট ডিরেক্টর আর কলকাতা পুলিশের জয়েন্ট সিপি। সোমবার কুন্তল ঘোষের এই মামলার তদন্তকারী অফিসারকে চেম্বারে ডেকে কথা বলেন আলিপুর সিবিআই বিশেষ আদালতের ভারপ্রাপ্ত বিচারক অর্পণ চট্টোপাধ্যায়। কথা বলার পর ম্যাজিস্ট্রেটের তত্ত্বাবধানে সিবিআই ও লালবাজার যৌথভাবে তদন্ত করার নির্দেশ দেন বিচারক।

Advertisement

কুন্তলের আইনজীবী জানান, সুপ্রিম কোর্টের নির্দেশ ছিল এটি নিম্ন আদালতকে জানানো। চিঠি দুটির সত্যতা ও বৈধতা যাচাই করে দেখতে বলা হয়েছিল। এদিন সেই পরিপ্রেক্ষিতে কোর্ট এই নির্দেশ দিয়েছে।

[আরও পড়ুন: নাড্ডার বৈঠকে গরহাজির, মেজাজও হারাচ্ছেন, শুভেন্দু রেগে কেন? বিজেপিতে শুরু চর্চা]

কুন্তল ঘোষের অভিযোগ, জোর করে প্রভাবশালীদের নাম বলানোর জন্য চাপ দেওয়া হচ্ছে। এমনকী, এনিয়ে তাঁর স্ত্রী ও পরিবারের অন্যদের হেনস্তা করা হচ্ছে বলে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার বিরুদ্ধে চিঠি দুটিতে অভিযোগ করেছিলেন কুন্তল ঘোষ। এবার যৌথভাবে সেই অভিযোগের তদন্ত করবে জয়েন্ট সিপি ক্রাইম আর সিবিআই জয়েন্ট ডিরেক্টর।

কুন্তল ঘোষের (Kuntal Ghosh) চিঠি মামলায় জেলের সিসিটিভি ফুটেজ পাবে সিবিআই। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আবেদনে সাড়া দিয়ে জানিয়ে দিয়েছিল কলকাতা হাই কোর্ট। সোমবার জেলের সিসিটিভি ফুটেজ চেয়ে বিচারপতি অমৃতা সিনহার দৃষ্টি আকর্ষণ করেছিল সিবিআই। সেই আবেদনে সাড়া দিল আদালত (Calcutta High Court)। কলকাতা হাই কোর্ট নির্দেশ দিয়েছে, সিবিআইকে জেলের সিসিটিভি ফুটেজের কপি দিতে। তবে ফুটেজ কপি করার সময় ঘটনাস্থলে থাকবেন হাই কোর্টের টেকনিক্যাল টিমের সদস্য। তারপর সেটা ফের কলকাতা হাই কোর্টের রেজিস্ট্রারের কাছে জমা থাকবে।

[আরও পড়ুন: পশ্চিমবঙ্গ দিবস পালনের দিন নির্ধারণ করল কমিটি, মুখ্যমন্ত্রীর অনুমোদনের অপেক্ষা]

Advertisement