shono
Advertisement

দুর্নীতি-সহ সাত দফা অভিযোগ, ভাঙল আলিয়া বিশ্ববিদ্যালয়ের TMCP ইউনিট

পদত্যাগ করলেন আলিয়া বিশ্ববিদ্যালয়ের তৃণমূল ছাত্র পরিষদ সংগঠনের অধিকাংশ পদাধিকারী।
Posted: 07:10 PM Jul 24, 2023Updated: 07:12 PM Jul 24, 2023

দিপালী সেন: দুর্নীতি-সহ সাত দফা অভিযোগ তুলে পদত্যাগ করলেন আলিয়া বিশ্ববিদ্যালয়ের (Aliah University) তৃণমূল ছাত্র পরিষদ সংগঠনের অধিকাংশ পদাধিকারী। ফলে সেই বিশ্ববিদ্যালয়ে ভেঙে গেল টিএমসিপির (TMCP) ইউনিটটিও। সোমবার তাঁরা পদত্যাগপত্রটি রাজ্য তৃণমূল ছাত্র পরিষদের সভাপতি তৃণাঙ্কুর ভট্টাচার্যকে পাঠিয়ে দিয়েছেন। তা গৃহীত হয়েছে কি না তা এখনও স্পষ্ট নয়। তবে তিনি জানিয়েছেন, আলোচনার মাধ্যমে ভুল বোঝাবুঝি মিটিয়ে ফেলা হবে।

Advertisement

বছর দুয়েক আগে আলিয়া বিশ্ববিদ্যালয়ে সংগঠন ইউনিট খুলেছিল তৃণমূলে (TMC) ছাত্র সংগঠন। কিন্তু সংগঠনের পর্যবেক্ষকের বিরুদ্ধে ভূরি ভূরি অভিযোগ করেছেন সংগঠনের সদস্যরা। পদত্যাগপত্রে তাঁদের দাবি, দীর্ঘদিন ধরে উপাচার্য নেই বিশ্ববিদ্যালয়ে। অথচ উপাচার্য নিয়োগের দাবিতে সরব হয়নি টিএমসিপি।

[আরও পড়ুন: এবার কি আদালতকে নির্বাচন করাতে হবে? পঞ্চায়েত ভোট মামলায় কমিশনকে ভর্ৎসনা হাই কোর্টের]

এমনকী, বিশ্ববিদ্যালয়ের পরিকাঠামো উন্নয়ন, ছাত্রছাত্রীদের দাবিদাওয়া নিয়ে সরব হওয়ার দরকার ছিল। তাও তারা করতে পারেনি। বরং নেতৃত্বের মুখাপেক্ষী হয়ে থাকতে হচ্ছে। বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রী এমনকী, শিক্ষক-শিক্ষিকার সঙ্গে সরাসরি যোগ ছিল না। দলেরই পর্যবেক্ষকের বিরুদ্ধে অভিযোগের আঙুল তুলে পদ ছেড়েছেন আলিয়া বিশ্ববিদ্যালয়ের টিএমসিপির পদাধিকারী ও সদস্যরা। সেই চিঠি পৌঁছে গিয়েছে তৃণাঙ্কুর ভট্টাচার্যের কাছে।

তবে পদত্যাগপত্র এখনও গৃহীত হয়নি বলেই খবর। রাজ্য তৃণমূল ছাত্র পরিষদের সভাপতি জানিয়েছেন, “ভুল বোঝাবুঝি হয়েছে। আলোচনার মাধ্যমে শীঘ্রই সমস্যা মিটিয়ে ফেলা হবে।”

[আরও পড়ুন: রাজ্যে অশান্তি ছড়াতে পারে বিজেপি, মন্ত্রিসভার বৈঠকে মন্ত্রীদের সতর্ক করলেন মুখ্যমন্ত্রী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement