shono
Advertisement

রাজ্যে অন্তত ৭ দফায় লোকসভা ভোটের দাবি বিজেপির, পালটা কটাক্ষ তৃণমূলের

সূত্রের খবর, লোকসভা ভোটের নির্ঘণ্ট ঘোষণার আগেই রাজ্যে কেন্দ্রীয় বাহিনী আসতে পারে।
Posted: 09:50 AM Feb 22, 2024Updated: 02:58 PM Feb 22, 2024

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: এ রাজ্যে সাত দফায় লোকসভা নির্বাচনের জন‌্য কমিশনের কাছে দাবি জানিয়েছে বিজেপি। এমনই দাবি করলেন দলের রাজ‌্য সভাপতি সুকান্ত মজুমদার (Sukanta Majumdar)। নির্বাচন কমিশন লোকসভা ভোটের নির্ঘন্ট এখনও ঘোষণা করেনি। তার আগে বাংলার জন‌্য সাতদফায় ভোটের দাবি কমিশনে গিয়ে বিজেপি নেতাদের দাবি জানিয়ে আসা নিয়ে বিতর্ক তৈরি হয়েছে।

Advertisement

বুধবার দলীয় একটি কর্মসূচিতে হাওড়ার পাঁচলায় গিয়েছিলেন সুকান্ত মজুমদার। সেখানেই তিনি রাজ্যে সাত দফায় ভোটের দাবি করেন। বলেন,‘‘নির্বাচন কমিশনে (Election Commission) আমাদের দলের প্রতিনিধিরা বাংলায় সাত দফায় ভোট করার দাবি জানিয়েছে। সাত দফায় ভোট না হলে প্রহসন হবে। গতবার সাত দফায় ভোট হয়েছিল। আমরা বলেছি তার থেকে কম হবে না। এখানে সাত দফার থেকেও বেশি দফায় ভোট হওয়া উচিত।’’ সুকান্তর দাবি, ‘‘প্রতি বুথে কমপক্ষে চারজন করে কেন্দ্রীয় বাহিনীর জওয়ান থাকা দরকার। আর আর কমিশন তো এখানে কাশ্মীরের থেকেও বেশি বাহিনী চেয়েছে এখানে।’’ রাজ্যে সাতদফায় ভোটের জল্পনা এদিন বিজেপির রাজ‌্য সভাপতি সুকান্ত মজুমদার উসকে দিয়েছেন।

[আরও পড়ুন: সন্দেশখালিতে গণধর্ষণের আরও এক মামলা দায়ের, রাতে এলাকা পরিদর্শনে ডিজি]

পালটা কটাক্ষ করতে ছাড়েনি তৃণমূল কংগ্রেস (TMC)। এ প্রসঙ্গে তৃণমূল নেতা শান্তনু সেনের বক্তব‌্য, ‘‘একুশ সালে হেরেও বিজেপির লজ্জা হয়নি। তারপরও কেন্দ্রীয় বাহিনী দিয়ে ভোট করে যতগুলি উপনির্বাচন হয়েছে সবেতেই বিজেপির পরাজয় হয়েছে। ৯২০ কোম্পানি কেন, ৯ হাজার ২০ কোম্পানি বাহিনী নিয়ে এলেও ওদের কিছু হবে না। কারণ, মানুষের মনে মমতা বন্দ্যোপাধ্যায়ই রয়েছেন।’’

[আরও পড়ুন: জন্মেই রেকর্ড বিরাটপুত্রের! ‘বাবার নজির ভাঙবে অকায়’, আশা পাকিস্তানি ক্রিকেটপ্রেমীদের]

উল্লেখ‌্য, লোকসভা ভোটে (Lok Sabha 2024) বাংলার জন্যই সবচেয়ে বেশি কেন্দ্রীয় বাহিনী চাইছে জাতীয় নির্বাচন কমিশন। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রককে পাঠানো চিঠিতে কমিশন ইতিমধ্যেই জানিয়েছে, লোকসভা ভোটে বাংলায় তারা ৯২০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করতে চায়। কমিশনের এই সিদ্ধান্তে স্বাভাবিক ভাবেই খুশি রাজ্যের প্রধান বিরোধী দল বিজেপি। এদিকে সূত্রের খবর, লোকসভা ভোটের নির্ঘণ্ট ঘোষণার আগেই রাজ্যে কেন্দ্রীয় বাহিনী আসতে পারে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement