shono
Advertisement
Lok Sabha 2024

সব হেলিপ্যাডে রাখতে হবে তল্লাশির ব্যবস্থা, অভিষেকের কপ্টার বিতর্কের আবহেই নয়া নির্দেশিকা

কমিশনের নির্দেশেই এই বিজ্ঞপ্তি জারি করল রাজ্য প্রশাসন।
Posted: 11:02 PM Apr 16, 2024Updated: 11:02 PM Apr 16, 2024

সুদীপ রায়চৌধুরী: অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হেলিকপ্টারে তল্লাশি নিয়ে বিতর্কের আবহেই নয়া নির্দেশিকা রাজ্যের স্টেট সিভিল অ্যাভিয়েশন বিভাগের। এবার থেকে রাজ্যের সব হেলিপ্যাডে রাখতে হবে তল্লাশির ব্যবস্থা। হেলিকপ্টারের আধ্যমে কোনও ব্যক্তি বা পণ্য যাই পরিবহণ করা হোক, এই নির্দেশ মানতে হবে। কমিশনের নির্দেশেই এই বিজ্ঞপ্তি জারি করল রাজ্য প্রশাসন।

Advertisement

গত ১৪ এপ্রিল অভিষেকের হেলিকপ্টারে তল্লাশির উপযুক্ত পরিকাঠামো ছিল না। নির্বাচন কমিশনের তরফে আগেই চিঠি দিয়ে সিভিল অ্যাভিয়েশন বিভাগকে জানানো হয়েছিল। কমিশনের সেই চিঠির প্রেক্ষিতেই ফের জেলাশাসকদের কাছে নির্দেশিকা পাঠাল রাজ্য প্রশাসন। নির্দেশে বলা হয়েছে প্রত্যেকটি হেলিপেডে লোকসভা নির্বাচন (Lok Sabha 2024) চলাকালীন এই ফ্রিস্কিং এবং চেকিংয়ের পর্যাপ্ত পরিকাঠামো রাখতে হবে। লোকসভা ভোট পর্ব শেষ না হওয়া পর্যন্ত এই নির্দেশ বহাল থাকবে। 

[আরও পড়ুন: মমতার উত্তরসূরি কি অভিষেক? মুখ খুললেন তৃণমূল সুপ্রিমো]

উল্লেখ্য, রবিবার ট্রায়াল রান চলাকালীন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) কপ্টার থামিয়ে তল্লাশি চালান আয়কর দপ্তরের আধিকারিকরা। অভিষেকের নিরাপত্তারক্ষীদের সঙ্গেও বাকবিতণ্ডাও হয় কেন্দ্রীয় সংস্থার আধিকারিকদের। এনিয়ে সোশাল মিডিয়ায় ক্ষোভ উগরে দেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁর দাবি, কপ্টারে কিছু পাওয়া যায়নি। পাশাপাশি তাঁর অভিযোগ, এনআইএ-র ডিজি ও এসপি-কে বদলের যে দাবি ছিল তৃণমূলের, তার পালটা হিসেবে তাঁর কপ্টার তল্লাশিতে কাজে লাগানো হয় কেন্দ্রীয় সংস্থাকে।

[আরও পড়ুন: গোয়া নির্বাচনে ছিলেন আপের আর্থিক দায়িত্বে, লোকসভা ভোটের আগে ইডির হাতে গ্রেপ্তার সেই চনপ্রীত]

ওই তল্লাশি চালানো নিয়ে রাজ্য রাজনীতিতে এখনও বিতর্ক চলছে। এর মধ্যেই কমিশনের নির্দেশে রাজ্যের সব হেলিপ্যাডে তল্লাশি চালানো নিয়ে নির্দেশিকা জারি করা হল।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement