shono
Advertisement
Lok Sabha Election 2024

নজরে বসিরহাট, সপ্তম দফা ভোটের আগে ৩ পুলিশ অফিসারকে সরাল কমিশন, নতুন দায়িত্বে কারা?

Published By: Sucheta SenguptaPosted: 02:41 PM May 28, 2024Updated: 06:22 PM May 28, 2024

অর্ণব আইচ: শেষ তথা সপ্তম দফা লোকসভা ভোটের (Lok Sabha Election 2024) আগে ফের রাজ্যের পুলিশ মহলে রদবদল। তিন পুলিশ আধিকারিককে সরিয়ে দিল নির্বাচন কমিশন। মঙ্গলবার কমিশনের তরফে বিজ্ঞপ্তি জারি করে এই তথ্য জানানো হয়েছে। তাতে বিশেষ নজর দেওয়া হয়েছে বসিরহাট লোকসভা কেন্দ্রে। সেখানকার দুই পুলিশ আধিকারিককে সরানো হল ভোটের কাজ থেকে। তাঁদের বদলি হিসেবে নতুনদের উপর দায়িত্ব দেওয়া হয়েছে। শনিবার, সপ্তম দফা ভোটে তাঁরাই আইনশৃঙ্খলা রক্ষার ভার নিচ্ছেন। 

Advertisement

নির্বাচন কমিশনের (Election Commission of India) বিজ্ঞপ্তি অনুযায়ী, যে ৯টি কেন্দ্রে আগামী শনিবার, শেষ দফায় ভোট, তার মধ্যে দুই লোকসভা আসনের অন্তর্গত পুলিশ অফিসারদের বদলি করা হয়েছে। সুন্দরবনের পুলিশ সুপার (SP) কোটেশ্বর রাও নলবথ, বসিরহাট পুলিশ জেলার অন্তর্গত মিনাখাঁর এসডিপিও (SDPO) আমিনুল ইসলাম খান এবং রহড়া থানার আইসি দেবাশিস সরকারকে সরানোর নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। রহড়ায় থানায় তাঁর বদলে আনা হয়েছে বারাকপুর কমিশনারেটের গোয়েন্দা বিভাগের ইন্সপেক্টর ঋগবেদ সাহাকে। সুন্দরবনের নতুন এসপি আইপিএস সন্দীপ কাড়া। এসডিপিও,মিনাখাঁ হলেন অমিতাভ কোনার।

[আরও পড়ুন: মিজোরামেও রেমালের তাণ্ডব, দুর্যোগে পাথরখনিতে ধস নেমে মৃত অন্তত ১০]

এর আগে প্রত্যেক দফা ভোটের আগেই কমিশনের তরফে কোনও না কোনও পুলিশ অফিসারকে ভোটের কাজ থেকে সরানো হয়েছিল। তা নিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আপত্তিও জানিয়েছিলেন। একাধিক সভায় এনিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন। কমিশনের পক্ষপাতমূলক আচরণ বলে অভিযোগ তুলে সরব হয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। সপ্তম তথা শেষ দফাতেও সেই একইভাবে পুলিশ আধিকারিকদের বদলি করল কমিশন। আর এ বিষয়ে তাদের বিশেষ নজরে বসিরহাট (Basirhat) কেন্দ্রটি। এই কেন্দ্র এমনিতেই স্পর্শকাতর।  সন্দেশখালি ইস্যুতে এখানকার আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির অভিযোগ উঠেছিল। তাই ১ জুন, এখনে ভোটের আগে মিনাখাঁর এসডিপিও এবং সুন্দরবনের এসপি-কে ভোটের কাজ থেকে সরিয়ে দিল নির্বাচন কমিশন। 

[আরও পড়ুন: অভিযুক্তকে আড়াল করতে মাঝরাতে ফোন অজিত পওয়ারের! পোর্শেকাণ্ডে চাঞ্চল্যকর তথ্য]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সপ্তম দফা ভোটের আগে ফের রাজ্য পুলিশে রদবদল।
  • তিন পুলিশ অফিসারকে সরাল নির্বাচন কমিশন, তার বদলে আনা হল তিনজনকে।
  • সুন্দরবনের পুলিশ সুপার, মিনাখাঁর এসডিপিও এবং রহড়া থানার আইসি অপসারিত।
Advertisement