shono
Advertisement

রামমন্দির প্রতিষ্ঠার পর প্রথম রামনবমীতে শুভেচ্ছা মোদির, শান্তি বজায় রাখার বার্তা মমতার

Published By: Tiyasha SarkarPosted: 09:49 AM Apr 17, 2024Updated: 10:06 AM Apr 17, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অযোধ্যায় (Ayodhya) রামমন্দির প্রতিষ্ঠার পর আজ প্রথম রামনবমী। বুধবার সকালে সেকথা মনে করিয়ে টুইটে সকলকে রামনবমীর শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এদিকে টুইটে সকলকে রামনবমীর শুভেচ্ছা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও (Mamata Banerjee)। শান্তি বজায় রাখার পরামর্শ দিলেন তিনি। 

Advertisement

গত কয়েক বছর ধরে রাজ্যে রামনবমীর রমরমা। বিজেপি এবং হিন্দুত্ববাদী সংগঠনগুলি সাড়ম্বরে রামনবমী পালন করে কলকাতা ও জেলায়-জেলায়। রীতিমতো অস্ত্র মিছিল বের করে তারা। এই রামনবমীকে কেন্দ্র করে গত বছর উত্তপ্ত হয়ে ওঠে রাজ্যের বিভিন্ন প্রান্ত। ফলত এবছর যাতে কোনও অশান্তির পরিবেশ তৈরি না হয় প্রথম থেকেই সেদিকে নজর। শর্ত সাপেক্ষে বিভিন্ন জায়গায়  মিছিলেন অনুমতি দিয়েছে আদালত। সেই মতোই শোভাযাত্রার ব্যবস্থা করা হচ্ছে। এই পরিস্থিতিতে বুধবার সকালেই টুইট করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি লেখেন, "রামমন্দির প্রতিষ্ঠার পর প্রথম রামনবমী। এইদিনের অপেক্ষায় ছিলেন দেশবাসী।" 

[আরও পড়ুন: দ্বিতীয় বিশ্বযুদ্ধে ঘুম ছুটিয়েছিলেন শত্রুপক্ষের, ১০৩ বছরে প্রয়াত বায়ুসেনার প্রাক্তন কম্যান্ডার]

 

প্রসঙ্গত, এদিন সকাল থেকেই বাংলার বিভিন্ন জায়গায় শোভাযাত্রা শুরু হয়েছে। নিউটাউনে রামনবমীর অনুষ্ঠানে শামিল রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। সেখানকার রামমন্দিরে পুজো দেন তিনি। বিভিন্ন জায়গায় শোভাযাত্রার প্রস্তুতি চলছে। এদিকে যাতে কোথাও কোনও অশান্তি না হয় সেদিকে নজর পুলিশের। নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে স্পর্শকাতর এলাকা। 

[আরও পড়ুন: মমতার উত্তরসূরি কি অভিষেক? মুখ খুললেন তৃণমূল সুপ্রিমো]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement