shono
Advertisement

Mamata Banerjee: ৮৯ হাজার শিক্ষক পদে নিয়োগ, দুর্নীতির বিতর্কের মাঝেই ঘোষণা মুখ্যমন্ত্রীর

১৫ দিনের মধ্যে আরও ৩০ হাজার নিয়োগপত্র তুলে দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়।
Posted: 02:38 PM Sep 05, 2022Updated: 04:48 PM Sep 05, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিয়োগ দুর্নীতি (Recruitment Scam) ইস্যুতে তোলপাড় রাজ্য রাজনীতি। হাজারও বিতর্কের মাঝে ফের বিপুল নিয়োগের কথা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। জানালেন, ৮৯ হাজার নতুন পদে শিক্ষক নিয়োগ করা হবে। পাশাপাশি আগামী ১৫ দিনের মধ্যে রাজ্যের ৩০ হাজার যুবক-যুবতীর হাতে নিয়োগপত্র তুলে দেওয়া হবে জানিয়েছেন তিনি।

Advertisement

সোমবার বিশ্ব বাংলা মেলা প্রাঙ্গণে শিক্ষারত্ন প্রদানের অনুষ্ঠানে যোগ দেন মুখ্যমন্ত্রী। সেখান থেকেই নয়া শিক্ষক নিয়োগের বিষয়টি তুলে ধরেন। মুখ্যমন্ত্রীর দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, ইতিমধ্যে ২ লক্ষ ৬৩ হাজার শিক্ষক এবং অশিক্ষক পদে নিয়োগ হয়েছে রাজ্যে। আরও বহু পদে এতদিনে নিয়োগ সাড়া হত বলেও জানালেন তিনি।

[আরও পড়ুন: ‘কেউ ১০০% নিয়ন্ত্রণ করতে পারে না, ভগবানও নয়’, নিয়োগ দুর্নীতি প্রসঙ্গে মন্তব্য মুখ্যমন্ত্রীর]

কিন্তু একের পর এক জনস্বার্থ মামলার জন্য তা সম্ভব হচ্ছে না বলেও আক্ষেপ করেন মুথ্যমন্ত্রী। তাঁর কথায়, “কিছু কিছু লোক আছে যারা নিজেও খায় না। অন্যকেও খেতে দেয় না। যা-ই করতে যাই একটা করে মামলা ঠুকে দেয়।” মমতার কটাক্ষ, “একটা করে পিল (PIL) খেয়ে নেয়।” সেই সঙ্গে নাম না করে আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্যের সমালোচনা করেন তিনি।

শুধু শিক্ষক পদে নয়, নিয়োগ হবে দক্ষতাভিত্তিক পদেও। রাজ্যের তরফে বিভিন্ন ক্ষেত্রে প্রশিক্ষণ দিয়ে ৩০ হাজার যুবক-যুবতীকে চাকরি দেওয়া হবে। আগামী ১৫ দিনের মধ্যে তাঁদের হাতে নিয়োগপত্র তুলে দেওয়া হবে বলে ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। বহু যুবক-যুবতীর অভিযোগ, যোগ্যতা থাকা সত্ত্বেও তাঁরা চাকরি পাননি। এমনকী, রাস্তায় নেমে আন্দোলন করছেন তাঁরা। এ প্রসঙ্গে শিক্ষক দিবসের অনুষ্ঠান থেকে মুখ্যমন্ত্রীর মন্তব্য, “যারা জাস্টিস পায়নি, তাঁরা কিন্তু জাস্টিস আমাদের থেকে পাবেন।” একইসঙ্গে মমতা (Mamata Banerjee) জানান, “আমরা কারও চাকরি খাইনি।” শিক্ষক নিয়োগ নিয়ে তৎকালীন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে কথা বলেছিলেন বলেও জানান মমতা। 

[আরও পড়ুন: ট্রেন বাতিলের প্রতিবাদে রেল অবরোধ হুগলির একাধিক স্টেশনে, চূড়ান্ত ভোগান্তিতে যাত্রীরা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement