shono
Advertisement
Mamata Banerjee

'জায়ান্ট কিলার ইউসুফ', প্রশংসা করে মমতার দাবি, এই সরকার বেশিদিন টিকবে না

Published By: Sucheta SenguptaPosted: 05:07 PM Jun 08, 2024Updated: 05:31 PM Jun 08, 2024

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: সদ্যসমাপ্ত লোকসভা নির্বাচনে দারুণ ফল হয়েছে বাংলার শাসকদলের। রাজ্যের ৪২ আসনের মধ্যে ২৯টিতেই তৃণমূল প্রার্থীদের জয়জয়কার। কেউ কেউ জয়ের দোরগোড়া থেকে ফিরেছেন খুব অল্প ভোটের ব্যবধান। তাঁদের নিয়ে শনিবার পূর্বঘোষণামতো কালীঘাটে বৈঠকে বসলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। আর সেখানে প্রথমেই নতুন ভাবী সাংসদদের অভিনন্দন, শুভেচ্ছা জানান তিনি। বিশেষ প্রশংসা করেছেন বহরমপুরে অধীর চৌধুরীকে পরাস্ত করা ইউসুফ পাঠানের। তাঁকে 'জায়ান্ট কিলার' তকমা দিলেন মমতা। এছাড়া প্রথমবার সংসদের পথে পা বাড়ানো রচনা বন্দ্যোপাধ্যায়, জুন মালিয়া, জগদীশ বর্মা বসুনিয়াদের প্রশংসা করেছেন দলনেত্রী। যাঁরা লড়েও শেষ মুহূর্তে হেরেছেন, সেই সুজাতা মণ্ডল, দেবাংশু ভট্টাচার্যদের উৎসাহ জুগিয়েছেন। দিল্লিতে মোদি ৩.০ সরকার গঠন নিয়ে তৃণমূল সুপ্রিমোর মন্তব্য, ''এই সরকার বেশিদিন টিকবে না।''

Advertisement

কালীঘাটের বৈঠকে যোগদান পাঠানের।

চব্বিশের লোকসভা ভোটে (2024 Lok Sabha Election) বহরমপুর কেন্দ্র থেকে ঘাসফুল শিবিরের সৈনিক ছিলেন প্রাক্তন ক্রিকেটার ইউসুফ পাঠান (Yusuf Pathan)। এখানকার পাঁচবারের সাংসদ কংগ্রেসের অধীর চৌধুরীর মতো প্রার্থীর বিরুদ্ধে এক অরাজনৈতিক প্রতিদ্বন্দ্বী নিয়ে রাজনৈতিক মহলে বিস্তর সমালোচনা ছিল। কিন্তু সেসব হেলায় উড়িয়ে প্রায় ৫৫ হাজার ভোটে অধীরকে হারিয়েছেন পাঠান। কঠিন লড়াইয়ে এমন ফলাফলে সত্যিই বাড়তি প্রশংসার দাবি রাখেন তিনি। আর শনিবার কালীঘাটের বৈঠকে তাঁকে দেখামাত্রই উচ্ছ্বসিত মমতার প্রশংসা, অধীর চৌধুরীকে হারিয়ে জায়ান্ট কিলার! 

[আরও পড়ুন: ‘রাগের মাথায় ভুল করে ফেলেছি’, ক্ষমা চাইলেন সোহম]

এছাড়া প্রথমবার লোকসভার লড়াইয়ে (2024 Lok Sabha Election) দাঁড়িয়ে জয়ী হওয়া জুন মালিয়া, রচনা বন্দ্য়োপাধ্যায়, মিতালি বাগ, জগদীশ বর্মা বসুনিয়ারও ভূয়সী প্রশংসা করেন দলনেত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়।  অনেক প্রার্থী জয়ের  মুখ থেকেও পরাজিত হয়ে ফিরেছেন। তার মধ্যে অন্যতম বিষ্ণুপুরের সুজাতা মণ্ডল। প্রাক্তন স্বামী সৌমিত্র খাঁ-র বিরুদ্ধে লড়েও হেরেছেন তিনি। তা নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের বক্তব্য, ''কম মার্জিনে হেরে গেছে। খুব ভাল লড়াই করেছে। ওর জেতা উচিত ছিল।'' আর মমতার এই ২৯ জনের ব্রিগেডে নিঃসন্দেহে ফার্স্ট বয় অভিষেক বন্দ্যোপাধ্য়ায় (Abhishek Banerjee)। ডায়মন্ড হারবার থেকে ৭ লক্ষের বেশি ব্যবধানে জয়ের জন্য তাঁকে ভূয়সী প্রশংসায় ভরিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

কালীঘাটের বৈঠকে অভিষেক বন্দ্যোপাধ্যায়।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ভোটের ফলাফলের পর কালীঘাটের বৈঠকে তৃণমূল প্রার্থীরা।
  • কালীঘাটের বৈঠকে জয়ীদের পাশাপাশি পরাজিত প্রার্থীদের লড়াইয়ের প্রশংসা করলেন দলনেত্রী।
Advertisement