shono
Advertisement

‘NDA’র মূল্য নেই এখন, INDIA জিতবে, দেশ বাঁচাবে’, ফের আত্মবিশ্বাসী মমতা বন্দ্যোপাধ্যায়

গেরুয়া রং অত্যাচারের রং বানাচ্ছে বিজেপি, অভিযোগ মুখ্যমন্ত্রীর।
Posted: 04:55 PM Aug 03, 2023Updated: 04:58 PM Aug 03, 2023

গৌতম ব্রহ্ম: আগামী লোকসভা ভোটে INDIA জোটের জয় নিয়ে ফের আত্মবিশ্বাস প্রকাশ করলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বৃহস্পতিবার নবান্নে সাংবাদিক বৈঠকে তিনি বলেন, ”INDIA-ই জিতবে, দেশকে বাঁচাবে।” পাশাপাশি গৈরিকীকরণ নিয়ে বিজেপিকে নিশানা করেন মুখ্যমন্ত্রী। গেরুয়া ত্যাগের প্রতীক, কিন্তু এখন অত্যাচারের প্রতীক হয়ে উঠছে বলে অভিযোগ তুললেন তিনি।

Advertisement

এদিন রাজ্যের স্বাস্থ্য পরিষেবায় একাধিক প্রকল্পের উদ্বোধন ও শিলান্যাস করেন মুখ্যমন্ত্রী। নবান্ন (Nabanna) থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিভিন্ন জেলায় ক্যানসার চিকিৎসার পরিকাঠামো উন্নতিতে একাধিক প্রকল্প চালু করা হয়েছে। এছাড়া বাঁকুড়ার একাধিক জায়গায় নতুন দমকল স্টেশন উদ্বোধন করেছেন তিনি। এসবের পরই সাংবাদিকরা প্রশ্ন করেন তাঁকে। INDIA জোট নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর কটাক্ষ নিয়ে তাঁর প্রতিক্রিয়া জানতে চাওয়া হলে তিনি বলেন, “INDIA জোটের লক্ষ্য দিল্লি। এখন তো NDA’র আর মূল্য নেই দেশে। তাদের যারা শরিক ছিল, তারা অনেকেই বেরিয়ে গিয়েছে। আগামী নির্বাচনে INDIA জোটই জিতবে, বাঁচবে দেশ।”

[আরও পড়ুন: দুবরাজপুরে যুবকের রহস্যমৃত্যু, জঙ্গল থেকে উদ্ধার দেহ, শরীরের ছ্যাঁকার দাগে বাড়ছে ধন্দ

তৃণমূল সুপ্রিমোর আরও বক্তব্য, ”INDIA আমাদের দেশ। আমাদের এই বিরোধীদের জোট সেই মাতৃভূমির পক্ষে, মাতৃভূমির জন্য। দেশকে বাঁচাতে এই জোট। এখন ভারতের সর্বত্র আমাদের প্রতিনিধি রয়েছেন। হ্যাঁ, দিল্লিই আমাদের লক্ষ্য। আমরাই দিল্লিতে সরকার গঠন করব, তা হবে ভারত সরকার। এসব নিয়ে আলোচনা হচ্ছে তো। আমাদের জোটের পরের বৈঠকেও আমি যাব। আরও বিস্তারিত কথা হবে।”

[আরও পড়ুন: আল কায়দা জঙ্গি সন্দেহে গুজরাটে গ্রেপ্তার বাংলার তিন যুবক, উদ্ধার আগ্নেয়াস্ত্র]

এরপর তিনি বিজেপির উদ্দেশে বলেন, ”ওদের অভিধান সংবিধান নয়, ওদের অভিধান হল সন্ত্রাসের অভিধান। দলিতদের উপর, অত্যাচার সংখ্যালঘুদের উপর অত্যাচার। এমন কি সাংবাদিকদেরকেও তাদের ধর্ম জানতে চাওয়া হচ্ছে। এরা মনে করে, হিংসা ছাড়া কোন গতি নেই। ওরা হিংসার আশ্রয় নেবে, আর সব কিছুকে গেরুয়া বানিয়ে দেবে। রং হিসেবে গেরুয়া আমাদের অপছন্দের নয়। গতকাল আমি আলিপুরের ডিজি হেডকোয়ার্টার থেকে ফিরছিলাম। উলটোদিকে একটা পেট্রল পাম্প আছে। দেখছি, দু’জন গলায় কার্ড ঝুলিয়ে গেরুয়া ড্রেস পরে দাঁড়িয়ে আছে। আমি আমার গাড়িতে থাকা এক পুলিশকে জিজ্ঞেস করলাম যে, তোমাদের ইউনিফর্ম আবার কবে গেরুয়া হল। শুনলাম পুলিশের নয় সমস্ত পেট্রল পাম্পে ইনস্ট্রাকশন গিয়েছে, যারা কাজ করবে তাদের সব গেরুয়া পোশাক পড়তে হবে। বাইপাসের দিকে মেট্রো স্টেশনগুলো দেখে নিন, অর্ধেক গেরুয়া করে দিয়েছে। ৩৬ টি স্টেশন মডার্নাইজেশনের নামে গেরুয়া করার কাজ চলছে। এসব আমার আমলে পাশ হওয়া প্রকল্প। সারা দেশ যদি গেরুয়া হয়ে যায় তাহলে অন্য রং গুলো কোথায় যাবে? গেরুয়া রং পবিত্র রং। ত্যাগের প্রতীক। ত্যাগের প্রতীককে যদি ওরা অত্যাচারের প্রতি হিসেবে ব্যবহার করে তাহলে মানুষ মেনে নেবে না।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement