shono
Advertisement

এই অপদার্থতা কবে বন্ধ হবে? মাদুরাইয়ের দুর্ঘটনা নিয়ে রেলকে নিশানা মমতার

মৃতদের পরিবারকে ১০ লক্ষ টাকা করে অনুদানের ঘোষণা রেলের।
Posted: 05:08 PM Aug 26, 2023Updated: 05:08 PM Aug 26, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাহানাগার পর মাদুরাই। ফের রেলে বড়সড় দুর্ঘটনা। এবারে প্রাণ গেল ৯ জনের, আহত অন্তত ২০। কিন্তু এই দুর্ঘটনার দায় কার? সেটা নিয়ে উঠছে প্রশ্ন। খোদ এরাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) বলছেন, “এই অপদার্থতা বন্ধ হওয়া উচিত। মানুষের জীবন নিয়ে ছেলেখেলা বন্ধ হওয়া উচিত।

Advertisement

রেল সূত্রে খবর, তামিলনাড়ুতে পুনালুর-মাদুরাই এক্সপ্রেসের ওই কামরাটি ব্যক্তিগত ভাবে ভাড়া নেওয়া হয়েছিল। ওই কামরার যাত্রীরা এসেছিলেন উত্তরপ্রদেশের লখনউ থেকে। পার্টি করার উদ্দেশে ভাড়া করা কামরাটি আলাদা করে মাদুরাই স্টেশনের কাছে রাখা হয়েছিল। কোচের যাত্রীরা লুকিয়ে গ্যাস সিলিন্ডার নিয়ে যাত্রা করছিলেন। এমনকী কামরার ভিতর রান্না করা হচ্ছিল বলেও দাবি করা হচ্ছে। যা নিয়মবিরুদ্ধ। এই গ্যাস সিলিন্ডার থেকেই আগুন লেগেছে বলে মনে করা হচ্ছে।

[আরও পড়ুন: চাঁদে ‘শিবশক্তি’, বিক্রমের ল্যান্ডিং পয়েন্টের নামকরণ করলেন মোদি]

অর্থাৎ পুরো ঘটনার দায় রেল চাপিয়েছে যাত্রীদের উপরই। কিন্তু মমতার প্রশ্ন, রেল এই অপদার্থতার দায় এড়াবে কী করে। তিনি দুর্ঘটনায় মৃতদের প্রতি শোকপ্রকাশ করেও বলছেন,”ভারতীয় রেলে আরও এক মর্মান্তিক দুর্ঘটনা। মৃতদের পরিবারের প্রতি আমার সমবেদনা। আশা করব দ্রুত তদন্ত হবে। এবং দোষীরা শাস্তি পাবে। কিন্তু একই সঙ্গে রেলের কাছে প্রশ্ন, আমরা কি জানতে পারি রেলের কর্তারা কবে আরেকটু সতর্ক হবেন। কবে এই অপদার্থতা বন্ধ হবে?”

[আরও পড়ুন: ‘জয় বিজ্ঞান, জয় অনুসন্ধান’, ইসরোর সাফল্যে মোদির মুখে নয়া স্লোগান]

এদিকে রেলের তরফে মৃতদের পরিবারকে ১০ লক্ষ টাকা করে অনুদান দেওয়ার কথাও ঘোষণা করা হয়েছে। তামিলনাড়ু এবং উত্তরপ্রদেশ সরকারও আহতদের সবরকম সাহায্যের আশ্বাস দিয়েছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement