shono
Advertisement
Mamata Banerjee

'তিস্তায় জল আছে, যে দেবে? উত্তর তো খাওয়ার জল পাবে না', তোপ মমতার

ফরাক্কা চুক্তির পুনর্নবীকরণ, তিস্তার জল বন্টন নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে খড়গহস্ত বাংলার মুখ্যমন্ত্রী।
Published By: Paramita PaulPosted: 06:11 PM Jul 08, 2024Updated: 06:34 PM Jul 08, 2024

নব্য়েন্দু হাজরা: ফরাক্কা চুক্তির পুনর্নবীকরণ, তিস্তার জল বন্টন নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে খড়গহস্ত বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার নবান্নের সাংবাদিক বৈঠক থেকে তাঁর প্রশ্ন, "তিস্তার জল আছে যে দেবে? বর্ষার জল দেখে নদীতে জলের কথা ভাববেন না। সিকিম এই ভুল করেছে।" মমতার কথায়, এর পর জল দিলে উত্তর তো খাওয়ার জল পাবে না।

Advertisement

ফরাক্কা চুক্তির পুনর্নবীকরণ নিয়ে এর আগেও প্রধানমন্ত্রীকে চিঠি লিখেছেন মমতা। এদিনও ক্ষোভ উগরে দিলেন তিনি। বললেন, "আমাদের না জানিয়ে ফরাক্কা চুক্তি রিনিউ করবে। ফরাক্কায় ড্রেজিং করা হয় না। যার ফলে শুধু বাংলা নয়, বিহারও ভাসে। তবে মূল পার্টি আমরাই। তাও ভারত ও বাংলাদেশের প্রধানমন্ত্রীর মধ্য়ে যে আলোচনা হল, সেখানে আমাদের ডাকা হল না। এটা অত্যন্ত দুর্ভাগ্যজনক।"

[আরও পড়ুন: প্রশ্নফাঁস! ‘আগে থেকেই বলবেন না যে কিছু হয়নি’, NEET-UG কাণ্ডে সুপ্রিম ভর্ৎসনা কেন্দ্রকে]

তিস্তার জল বাংলাদেশকে দেওয়া নিয়ে আলোচনা চলছে বলে দাবি মুখ্যমন্ত্রীর। এ প্রসঙ্গে তাঁর দাবি, "আবার বলছে তিস্তার জল দেবে। তিস্তায় জল কোথায়? এর পর জল দিলে উত্তর তো খাওয়ার জল পাবে না। বর্ষার জল দেখে নদীতে জলের কথা ভাববেন না।" একইসঙ্গে মমতার খোঁচা, " সিকিম যখন জলবিদ্যুৎ কেন্দ্র করল, কেন্দ্রে দেখা উচিত ছিল। সে জন্য আজ মানুষকে ভুগতে হচ্ছে।" সবমিলিয়ে এদিন ফরাক্কা চুক্তি ও তিস্তার জল নিয়ে কেন্দ্রকে তুলোধোনা করলেন মুখ্যমন্ত্রী। 

[আরও পড়ুন: চোপড়া কাণ্ডের ভিডিও পোস্ট, সেলিম-মালব্যর বিরুদ্ধে FIR নির্যাতিতার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ফরাক্কা চুক্তির পুনর্নবীকরণ, তিস্তার জল বন্টন নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে খড়গহস্ত বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
  • মমতার কথায়, এর পর জল দিলে উত্তর তো খাবার জল পাবে না।
  • ফরাক্কা চুক্তির পুনর্নবীকরণ নিয়ে এর আগেও প্রধানমন্ত্রীকে চিঠি লিখেছেন মমতা।
Advertisement