shono
Advertisement

মিলল কেন্দ্রের অনুমতি, রাজ্যে বিনিয়োগ টানতে স্পেন ও দুবাই যাচ্ছেন মমতা

মমতার সঙ্গে বিদেশ যেতে চেয়ে আবেদন কুণাল ঘোষেরও।
Posted: 01:47 PM Aug 31, 2023Updated: 03:26 PM Sep 01, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মিলল কেন্দ্রের অনুমতি। রাজ্যে বিদেশি বিনিয়োগ টানার লক্ষ্যে বিদেশ যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। চলতি মাসের দ্বিতীয় সপ্তাহেই দুবাই এবং স্পেন সফরে যাবেন মুখ্যমন্ত্রী।

Advertisement

নবান্ন সূত্রের খবর, সেপ্টেম্বর মাসের মাঝামাঝি খুব সম্ভবত ১৩ সেপ্টেম্বর দুবাই উড়ে যাবেন মমতা। সেখানে থেকে তিনি যাবেন স্পেনে। ২৩ সেপ্টেম্বর পর্যন্ত বিদেশ সফরে থাকবেন মুখ্যমন্ত্রী। মূলত রাজ্যে লগ্নি টানার লক্ষ্যেই বিদেশে যাচ্ছেন তিনি। দুই দেশের শিল্পপতিদের সঙ্গে দেখা করার সম্ভাবনা রয়েছে তাঁর।

[আরও পড়ুন: দিদিকে হেনস্তা পালিত ভাইয়ের, শালাকে মেরে দেহ টুকরো করে রান্নাঘরে লোকালেন জামাইবাবু!]

এর আগে ২০২১ সালে একবার মুখ্যমন্ত্রীর রোম সফরে বাগড়া দিয়েছিল কেন্দ্র। সে বছরই নেপাল সফরের অনুমতি দেওয়া হয়নি মুখ্যমন্ত্রীকে। এবার মমতাকে দুবাই এবং স্পেন সফরের অনুমতি দেওয়া হবে কিনা, সেটা নিয়ে সংশয় ছিল নবান্নের (Nabanna) কর্তাদেরও। তবে বৃহস্পতিবার বিদেশমন্ত্রক অনুমতি দিয়ে দিল। মুখ্যমন্ত্রীর সঙ্গে স্পেনে যাচ্ছেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষও (Kunal Ghosh)। বিদেশযাত্রার অনুমতি চেয়ে হাই কোর্টে আবেদন করেছেন তিনি।

[আরও পড়ুন: নির্বাচনে রাজি, তবে কাশ্মীরের পূর্ণরাজ্যের মর্যাদা ফেরানোর ‘সময়সীমা’ জানাতে পারল না কেন্দ্র]

তৃতীয়বার ক্ষমতায় আসার পরই নিজের লক্ষ্য পরিষ্কার করে দিয়েছেন মমতা। রাজ্যে বিপুল বিনিয়োগ টেনে কর্মসংস্থানের সুযোগ তৈরি করতে চান তিনি। বাংলায় যে শিল্প ও বিনিয়োগের জন্য অনুকূল পরিবেশ রয়েছে, তা ইতিমধ্যে বার বার বোঝানোর চেষ্টা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। প্রতিবছর বেশ জাঁকজমক করে বিশ্ব বাংলা বাণিজ্য সম্মেলন হচ্ছে। বিভিন্ন সরকারি অনুষ্ঠান থেকেও শিল্পপতিদের আহ্বান করছেন মুখ্যমন্ত্রী। তাতে দেশের সেরা শিল্পদ্যোগীরা আসছেন। রাজ্যে বিনিয়োগও হচ্ছে। এবার বিদেশ থেকেও বিনিয়োগ আনার লক্ষ্যমাত্রা নিয়েছেন মমতা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement