shono
Advertisement

নজরে লোকসভা! ৬ ডিসেম্বর উত্তরবঙ্গে যাচ্ছেন মমতা, থাকছে একাধিক কর্মসূচি

উত্তরের শিল্পপতিদের সঙ্গেও বৈঠক করতে পারেন মুখ্যমন্ত্রী।
Posted: 11:08 AM Nov 30, 2023Updated: 11:08 AM Nov 30, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ডিসেম্বরের শুরুতেই উত্তরবঙ্গে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবারে বেশ কিছুদিন উত্তরে থাকবেন তিনি। রয়েছে একাধিক কর্মসূচি। মূলত প্রশাসনিক সভা থাকলেও উত্তরবঙ্গের আট জেলার ব্যবসায়ীদের নিয়ে বিশেষ বৈঠক করতে পারেন মমতা (Mamata Banerjee)।

Advertisement

নবান্ন (Nabanna) সূত্রের খবর, আগামী ৬ ডিসেম্বর মুখ্যমন্ত্রী যাবেন উত্তরে। কার্শিয়াংয়ে একটি পারিবারিক অনুষ্ঠানে যোগ দেবেন তিনি। তারপর ৮ ডিসেম্বরই পাহাড়ে একটি পরিষেবা প্রদান অনুষ্ঠান রয়েছে তাঁর। তাতে দার্জিলিং, কার্শিয়ং এবং কালিম্পংয়ের নাগরিকদের বিভিন্ন সরকারি প্রকল্পের সুবিধা প্রদান করবেন মুখ্যমন্ত্রী। তারপরই তিনি চলে যাবেন ডুয়ার্সে। ১০ ডিসেম্বর জলপাইগুড়ি জেলার বানারহাটে পাট্টা বিতরণ করবেন মমতা।

[আরও পড়ুন: পার্থ ঘনিষ্ঠ তৃণমূল কাউন্সিলর বাপ্পাদিত্য দাশগুপ্তের বাড়িতে CBI হানা]

এই দুই অনুষ্ঠানের মধ্যে উত্তরবঙ্গের ব্যবসায়ীদের সঙ্গে আলাদা করে বৈঠকও করার কথা মমতার। ৭ ডিসেম্বর কলকাতার শিল্প সম্মেলনের আদলে উত্তরের ওই বাণিজ্য সম্মেলন হবে। তবে সেটা কোথায় হবে, তা এখনও স্পষ্ট নয়। সেই সম্মেলমনের প্রস্তুতি হিসাবে বৃহস্পতিবার উত্তরবঙ্গের আট জেলার জেলাশাসকদের নিয়ে নবান্নে বৈঠকও করবেন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। আসলে রাজারহাটের ধাঁচে উত্তরবঙ্গেও আইটি হাব গড়তে চান মুখ্যমন্ত্রী। সেই লক্ষ্যেই এই বিজনেস সামিট হতে পারে।

[আরও পড়ুন: জামিন পেয়েও হল না জেলমুক্তি, ফের ‘গ্রেপ্তার’ কল্যাণময় গঙ্গোপাধ্যায়]

ধূপগুড়ি উপনির্বাচনে (Dhupguri By Election) জয়ের পর এটাই মমতার প্রথম উত্তরবঙ্গ সফর। মনে করা হচ্ছে, ধূপগুড়ির মানুষকে এবার ধন্যবাদ জানাবেন মমতা। তবে তাঁর মূল লক্ষ্য লোকসভা নির্বাচন। বছর ঘুরলেই লোকসভার দামামা বেজে যাবে। ২০১৯ লোকসভায় উত্তরে ভালো ফল করেনি তৃণমূল। এবার তাই আগেভাগেই প্রস্তুতি শুরু করে দিচ্ছে শাসকদল।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement